7.8 C
London
April 27, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

সিকিউরিটি স্টাফের ধর্মঘটের কারণে যুক্তরাজ্যের কোর্ট সার্ভিস অচল হবার সম্ভাবনা

সিকিউরিটি স্টাফদের ধর্মঘটের কারণে সামনের সপ্তাহে ইংল্যান্ড এবং ওয়েলস জুড়ে কোর্ট সার্ভিস বন্ধ থাকার সম্ভাবনার কথা জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম।

আউটসোর্সড ঠিকাদার ওসিএস দ্বারা নিযুক্ত পাবলিক এবং কমার্শিয়াল সার্ভিস ইউনিয়নের প্রায় ৫০০ স্টাফ ২২,২৫,২৭ ও ২৯ সেপ্টেম্বর ধর্মঘটের ডাক দিয়েছেন। পিসিএস ইউনিয়ন জানায়, এই ধর্মঘটের ফলে সমস্ত দেশ জোরে প্রায় ১৪৯ টি আদালত মারাত্মকভাবে প্রভাবিত হবে।

কোন কোন কার্যক্রম বন্ধ থাকবে কোর্ট সার্ভিসের সে ব্যাপারে বিস্তারিত এখনও জানা যায় নাই। তবে এইচএম কোর্টস এবং ট্রাইব্যুনালস সার্ভিসের ওয়েবসাইটে বলা হয়েছে ম্যানচেস্টার সিভিল জাস্টিস সেন্টার এই ধর্মঘটের ফলে চার দিন বন্ধ থাকবে। ধর্মঘটের প্রথম দিন শুক্রবার কোন কোন কোর্ট সার্ভিস বন্ধ থাকবে তার একটি আপডেট তালিকা প্রকাশিত হবে বলে খবরে জানা যায়।

যে আদালতগুলি বন্ধ থাকবে তাদের শুনানিগুলি অন্য কোর্টে স্থানান্তরিত করার সম্ভাবনা রয়েছে বলে একজন সরকারী কর্মকর্তা নিশ্চিত করেছেন।

এইচএমসিটিএসের একজন মুখপাত্র বলেছেন, ‘ধর্মঘটের মধ্যেও সিকিউরিটি পর্যাপ্ত রেখে কিভাবে কোর্ট সচল রাখা যায় তা নিয়ে পিসিএস ইউনিয়নের সদস্যদের সাথে আলোচনা হয়েছে।”

পিসিএস জানিয়েছে, সদস্যরা মিনিয়াম ওয়েইজেসের চেয়ে মাত্র ৩৮ পেনি মজুরি বৃদ্ধিতে ক্ষুব্ধ। বর্তমান জীবনযাত্রার ব্যয়ের সাথে মজুরির ভারসাম্য নেই বলে তারা মতামত দিয়েছেন।

পিসিএসের জেনারেল সেক্রেটারি মার্ক সেরওয়টকা বলেছেন, ‘সদস্যরা মজুরি নিয়ে ক্ষুব্ধ হবার যথেষ্ট কারণ রয়েছে।বর্তমান পরিস্থিতিতে এই বেতন অপমানজনক।

এম.কে
২১ সেপ্টেম্বর ২০২৩

 

আরো পড়ুন

যুক্তরাজ্যে ৩ সন্দেহভাজন রুশ গুপ্তচর গ্রেফতার

নিরপরাধ মানুষ হত্যার দায়ে ক্ষমা চাইলেন বরিস জনসন

No Human is Illegal | January 26