4 C
London
April 25, 2024
TV3 BANGLA
বাকি বিশ্বশীর্ষ খবর

সিঙ্গাপুরে নতুন জব ভিসা, মাসিক বেতন ৩০ হাজার ডলার

দক্ষ ও মেধাবী বিদেশি কর্মীদের জন্য নতুন ধরনের জব ভিসা দিতে যাচ্ছে এশিয়ার শিল্পোন্নত ও সমৃদ্ধ দেশ সিঙ্গাপুর। এতে একজন কর্মীকে অন্তত পাঁচ বছরের জন্য ভিসা দেয়া হবে। তার মাসিক বেতন হবে ৩০ হাজার সিঙ্গাপুর ডলার।

 

স্ট্রেইট টাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, আগামী বছরের জানুয়ারি থেকেই নতুন নিয়মে ‘ওভারসিজ নেটওয়ার্কস অ্যান্ড এক্সাপার্টিজ পাস’ নামে ভিসা ইস্যু করা হবে। এর উদ্দেশ্য, ইউরোপ ও আমেরিকার উন্নত দেশগুলোর মতে বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে সব খাতের শীর্ষ মেধাবীদের আকর্ষণ করা।

সোমবার (২৯ আগস্ট) সিঙ্গাপুরের জনশক্তি বিষয়কমন্ত্রী তান সি লেং বলেন, সিঙ্গাপুরকে ‘গ্লোবাল ট্যালেন্ট হাব’ তথা মেধাবীদের কেন্দ্রস্থল হিসেবে গড়ে তুলতে ইতোমধ্যে বেশ কয়েকটি উদ্যোগ নিয়েছে সরকার। তার মধ্যে নতুন জব ভিসা অন্যতম।

এ ছাড়া বিদেশি কর্মীদের চাকরির ক্ষেত্রে আরও কিছু পরিবর্তন আনা হয়েছে। এর মধ্যে রয়েছে ‘ফেয়ার কনসিডারেশন ফ্রেমওয়ার্কে’র আওতায় নবায়নকৃত চাকরির বিজ্ঞাপন ও বর্তমান এমপ্লয়মেন্ট পাস প্রকল্পের সমন্বয়।

জনশক্তি বিষয়ক মন্ত্রী তান আরও বলেন, বিশ্বের সঙ্গে সঙ্গে করোনা মহামারির ধকল কাটিয়ে ওঠার চেষ্টা করছে সিঙ্গাপুর। এমন পরিস্থিতিতে আমাদের ব্যবসায়ীরা যাতে দ্রুততার সঙ্গে তাদের প্রয়োজনীয় দক্ষ ও শীর্ষ মেধাবী কর্মী নিয়োগ করতে পারে, সেই লক্ষ্যে এ পরিবর্তন আনা হচ্ছে। তানের কথায়, ‘ব্যবসায়ী ও মেধাবী উভয়ই নিরাপদ ও স্থিতিশীল বিনিয়োগ ক্ষেত্রের খোঁজ করছে। সিঙ্গাপুর তেমনি একটা স্থান।’

 

৩০ আগস্ট ২০২২
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ব্রিটেনে কৃষি শ্রমিকদের শোষণে জড়িত সরকার: টিবিআইজে

বাংলাদেশের নির্বাচনপূর্ব সহিংসতার প্রতিবেদন তদন্ত করতে বলেছে হোয়াইট হাউজ

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্যে আবারও ধর্মঘটের ডাক দিতে পারেন সিনিয়র ডাক্তাররা