11.4 C
London
May 2, 2024
TV3 BANGLA
বাংলাদেশসিলেট

সিলেটে এক রাতের ব্যবধানে কেজিতে পেঁয়াজের ডাবল সেঞ্চুরি

সিলেটে এক রাতের ব্যবধানে পেঁয়াজের দাম কেজিতে ২০০ টাকা ছাড়িয়েছে। শুক্রবার ভারত সরকার ২০২৪ সালের মার্চ মাস পর্যন্ত পেঁয়াজ রপ্তানি নিষিদ্ধ ঘোষণা করে এক আদেশ জারি করে। এরপরই সিলেটে পেঁয়াজের দাম বাড়তে থাকে। শুক্রবার পেঁয়াজ পাইকারিতে ১০০ টাকা কেজি বিক্রি হলেও শনিবার তা বেড়ে দাঁড়ায় ১৮০ থেকে ২০০ টাকায়। এ ছাড়া খুচরা বাজারে পেঁয়াজ ২১০ থেকে ২৩০ টাকায় বিক্রি হচ্ছে। এতে নিম্ন আয়ের মানুষের ক্রয়ের নাগালের বাইরে চলে যাচ্ছে নিত্য প্রয়োজনীয় পণ্যটি।

সিলেটের প্রধান পাইকারি আড়ত নগরের কালীঘাটে গিয়ে দেখা যায়, শনিবার সকাল ১০টার দিকে ১০০ টাকা পাইকারি দরে পেঁয়াজ বিক্রি হলেও বেলা বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে পেঁয়াজের দাম। অনেকেই আবার পেঁয়াজ বিক্রি বন্ধ করে দেন।

এদিকে পাইকারি বাজারে পেঁয়াজের দাম বাড়ার খবরে খুচরা দোকানেও হু হু করে বাড়তে শুরু করে পেঁয়াজের দাম। খুচরা বাজারের কোথাও কোথাও ভারতীয় পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ২১০ থেকে ২৩০ টাকা কেজি দরে।

এ ব্যাপারে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান বলেন, ‘বাজার নিয়ন্ত্রণে সিলেটে শনিবার দুপুরেও অভিযান চালানো হয়েছে এবং রাতেও হবে। কোথাও অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রি হলেই ব্যবস্থা নেওয়া হবে।’

এম.কে
১০ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

রোজার আগে নানা অজুহাতে অস্থির খেজুরের বাজার

সাকিবের ১৪ বছরের রেকর্ড ভাঙ্গলেন মুশফিকুর রহিম

বিছানার নিচে পৌনে ৫ লাখ ইউরো, ইতালিতে বাংলাদেশি গ্রেপ্তার