7.1 C
London
April 25, 2024
TV3 BANGLA
বাংলাদেশসিলেট

সিলেট সিটি নির্বাচনে আরিফুল হকের স্ত্রীকে নিয়ে আলোচনা

আসন্ন সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আরিফুল হক। দলীয় সিদ্ধান্তে তিনি নির্বাচনে যাচ্ছেন না।

মেয়র আরিফুল হক চৌধুরী দলের সিদ্ধান্তে অটল থাকার ঘোষণার পর এখন আলোচনা তার স্ত্রী শ্যামা হককে নিয়ে। নগরজুড়ে গুঞ্জন, মেয়র অনুসারী ও নগরের জনসাধারণের চাপে স্ত্রী শ্যামা হক প্রার্থী হতে পারেন।

নিজে প্রার্থী না হলে স্ত্রীর প্রার্থিতায় যেন বাঁধা হয়ে না দাঁড়ান এমন দাবি তুলেছেন আরিফের অনুসারীরা, রেখেছেন প্রচণ্ড চাপে আরিফুল হককে। চাপের মুখে থাকা মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমি দলের দায়িত্বশীল, দলকে গুরুত্ব দিতেই হয়। স্ত্রীর প্রার্থিতার ব্যাপারে প্রশ্ন করা হলে বলেন, এটা উনার একান্ত ব্যক্তিগত ব্যাপার। উনার ব্যক্তিস্বাধীনতায় হস্তক্ষেপের কোনো অধিকার আমার নেই।

 

 

 

 

 

শনিবার সিলেটে সমাবেশস্থলে যাওয়ার প্রাক্কালে মেয়র আরিফ বলেন, তিনি (স্ত্রী) প্রার্থী হলে আমার কোনো আপত্তি নেই।

মেয়রের ঘনিষ্ঠ একজন সঙ্গী বলেন, মেয়র দলের সুতোয় বাঁধা। তিনি দলের জন্য নির্বাচন বর্জন করেছেন। তাই বলে আমরা বসে থাকতে পারি না। আমরাও বিকল্প ভাবনা রেখেছি। বিকল্প হিসাবে মেয়রের স্ত্রী শ্যামা হকের নাম উল্লেখ করে বলেন, তিনি প্রার্থী হলে মেয়র আরিফের চেয়েও বেশি ভোট পাব আমরা। কারণ বিভিন্ন সংগঠনের প্রায় ৮০ হাজার ভোটব্যাংক রয়েছে শুধু শ্যামা ভাবির। যা প্রতিবছর আরিফের অ্যাকাউন্টে যেত।

আওয়ামী লীগ সরকারের আমলে দুবার মেয়র নির্বাচিত হন আরিফুল হক চৌধুরী। ফলে গত দুই মেয়াদে বিজয়ের মুখ দেখেনি আওয়ামী লীগের নৌকা। এবার আওয়ামী লীগ মেয়র প্রার্থী করেছে আনোয়ারুজ্জামান চৌধুরীকে। শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হিসেবে আরিফুল হকের স্ত্রী নির্বাচন করলে নৌকার প্রার্থী আনোয়ারুজ্জামানের কপালে চিন্তার ভাঁজ পড়বে বলে মনে করেন রাজনৈতিক মহলের অনেকে।

 

আরো পড়ুন

বিনামূল্যে ইফতারি খাওয়াচ্ছেন সনাতন ধর্মের সুজন প্রসাদ

নিউজ ডেস্ক

ভোটার হতে গিয়ে পাগলের তালিকায়

বিদেশ যাওয়ার স্বপ্নে বিভোর সিলেটের তরুণরা; আসবে দেশের জন্য রেমিট্যান্স