8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
বাকি বিশ্বশীর্ষ খবর

সিয়েরা লিওনে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৯১

পশ্চিম আফ্রিকার দেশ সিয়েরা লিওনের রাজধানী ফ্রিটাউনে ভয়াবহ তেলের ট্যাংকার বিস্ফোরণে অন্তত ৯১ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও শতাধিক। শুক্রবার (৫ নভেম্বর) ফ্রিটাউনে ব্যস্ত সড়কে এক সড়কে তেলবাহী একটি ট্যাংকারের সঙ্গে আরেকটি গাড়ির সংঘর্ষের কারণে এ বিস্ফোরণ ঘটে।

 

বার্তা সংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়, ফ্রিটাউনের কাছের ওয়েলিংটনের ব্যস্ত চোইথরাম সুপার মার্কেটের পাশের সড়কে ৪০ ফুট দীর্ঘ তেলবাহী একটি ট্যাংকারটির সঙ্গে আরেকটি গাড়ির সংঘর্ষ হয়। এতে মুহূর্তের মধ্যে বিকট বিস্ফোরণে ও আগুন ধরে যায়। এ সময় এর আশেপাশে থাকা অন্তত ৯১ জনের মৃত্যু হয়।

 

বিস্ফোরণে ঠিক কতজন মারা গেছেন সে সংখ্যা দেশটির সরকার এখনো না জানালেও রাষ্ট্রায়ত্ত মর্গের ব্যবস্থাপক জানান, তারা এখন পর্যন্ত ৯১ জনের মরদেহ পেয়েছেন। আরও শতাধিক মানুষ আহত হয়েছেন, যারা বর্তমানে শহরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

 

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, বিস্ফোরিত ট্যাংকারটির আশেপাশে দদ্ধ মরদেহ পড়ে আছে।

 

এদিকে বিস্ফোরণে হতাহতের সঠিক সংখ্যা না জানালেও এই ঘটনাকে ‘দুঃখজনক’ বলে মন্তব্য করেছেন ফ্রিটাউনের মেয়র। ফেসবুকে এক পোস্টে তিনি লেখেন, শতাধিক মানুষের প্রাণহানি ঘটেছে বলে গুজব ছড়িয়েছে। যদিও এখন পর্যন্ত মৃতের সঠিক সংখ্যা জানা যায়নি। তবে হতাহতদের পরিবারের সদস্যদের প্রতি শোক ও সমবেদনা প্রকাশ করেছেন তিনি।

 

৬ নভেম্বর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

ঝুঁকিতে আছে ব্রিটেনের স্বাস্থ্যখাত, জিপি চায় “ব্ল্যাক এলার্ট” সিস্টেম

রিজার্ভ গণনায় আইএমএফ পদ্ধতি শুরু জুনে, নামবে ২৪ বিলিয়ন ডলারে

স্বাধীনতা পুরস্কার পেলেন ১০ ব্যক্তি-প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক