11.8 C
London
May 3, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্য

সৌদিতে দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর

সৌদি আরবে দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। হত্যা মামলায় দোষী সাব্যস্ত হওয়ায় তাদের এ সাজা দেওয়া হয়েছে। শনিবার ২৩ ডিসেম্বর গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

সৌদি আরবের আদালত জানিয়েছে, ওই দুই ব্যক্তি এক ভারতীয়কে হত্যা মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন। এরপর আদালতের চূড়ান্ত রায়ের ভিত্তিতে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা বাংলাদেশের নাগরিক।

সৌদি আরবের রাষ্ট্রীয় সাংবাদমাধ্যম জানিয়েছে, ওই দুই বাংলাদেশি কীটনাশক ছিটিয়ে এক ভারতীয়কে হত্যা করেছেন। অর্থসংক্রান্ত বিবাদের জেরে তারা ওই ব্যক্তিকে হত্যা করেন। তবে প্রতিবেদনে ঘটনার বিষয়ে বিস্তারিত কোনো বিবরণ প্রতিবেদনে উল্লেখ করা হয়নি।

গালফ নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, মৃত্যুদণ্ডপ্রাপ্তরা বাংলাদেশের নাগরিক। আর হত্যার শিকার ব্যক্তি ভারতের নাগরিক। ঘটনার দিন তারা ওই ভারতীয়কে গাড়িতে করে একটি খোলা মাঠে নিয়ে যান। এরপর সেখানে তাকে শ্বাসরোধ করে হত্যা করেন তারা। এমনকি অভিযুক্ত ব্যক্তিরা তার পরিচয় আড়াল করতে তার মুখে কীটনাশক ছিটিয়ে দেন।

প্রতিবেদনে আরও বলা হয়, ওই ব্যক্তিরা হত্যার পর লাশ গুম করতে মাটির নিচে পুঁতে ফেলার চেষ্টা করেছিলেন। তবে তার আগেই তারা পুলিশের হাতে গ্রেপ্তার হন। দীর্ঘ তদন্তের পর তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়। এরপর আদালতে দোষী প্রমাণিত হওয়ায় তাদের মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে।

মামলায় দোষী সাব্যস্ত হওয়ার পর তাদের আইনজীবীরা সুপ্রিম কোর্টে আপিল করেন। কিন্তু আপিলেও রায় বহাল রাখেন আদালত। এরপর দেশটির দক্ষিণ-পশ্চিমাঞ্চলের এলাকা জিনান প্রদেশে তাদের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।

সূত্রঃ গালফ নিউজ

এম.কে
২৫ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

ঈদের আগেই গোল্ডেন ভিসা দিচ্ছে দুবাই

বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ইউসূফ আল-কারযাভী মারা গেছেন

অনলাইন ডেস্ক

দুবাইয়ের আবাসন খাতে বিনিয়োগে শীর্ষে বাংলাদেশিরা, অর্থের উৎস নিয়ে ধোঁয়াশা

অনলাইন ডেস্ক