15.9 C
London
April 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

স্বল্প উপার্জনকারীদের জীবনযাত্রার মান বাড়াতে বাড়ছে যুক্তরাজ্যের নূন্যতম মজুরি

যুক্তরাজ্যের নূন্যতম জাতীয় মজুরি জীবনযাত্রার মান অনুযায়ী বৃদ্ধির ঘোষণা দিয়েছে সরকার। প্রতি ঘন্টায় নূন্যতম মজুরি ঘন্টায় ১১.৪৬ পাউন্ড হবার সম্ভাবনার কথা জানিয়েছে সংবাদমাধ্যম।

২৩ বছরের বেশি বয়স্কদের জন্য ন্যূনতম মজুরি হারটি আগামী অর্থবছরে অর্থাৎ এপ্রিল মাস হতে ঘন্টায় ১১ পাউন্ড ছাড়িয়ে যাবার সম্ভাবনার কথা সম্প্রতি চ্যান্সেলর দ্বারা প্রস্তাবিত হয়েছে বলে খবরে জানা যায়।

তথ্যানুযায়ী গত আগস্ট মাস হতে গড় সাপ্তাহিক উপার্জন ৭.৮% বৃদ্ধি পেয়েছিল। রেজিলিউশন ফাউন্ডেশন থিংক ট্যাঙ্কের তথ্যানুসারে, এই সাপ্তাহিক উপার্জন বৃদ্ধি জাতীয় মজুরিতে গড়পড়তায় £১.০৪ পাউন্ড বৃদ্ধি নিশ্চিত করতে পারে।

রেজিলিউশন ফাউন্ডেশনের সিনিয়র অর্থনীতিবিদ নাই কমিনেটি বলেন, ” চ্যান্সেলর ঘোষণা করেছেন যে জাতীয় জীবনযাত্রার মজুরি পরের এপ্রিলে ঘন্টায় কমপক্ষে ১১ পাউন্ডে উন্নীত হবে। যা স্বল্প উপার্জনকারীদের সংকট মোকাবেলায় সহায়তা করবে।

রেজিলিউশন ফাউন্ডেশন বলেছে প্রায় ১.৭ মিলিয়ন শ্রমিক জাতীয় জীবনযাত্রায় নূন্যতম মজুরি বৃদ্ধি থেকে সরাসরি উপকৃত হয়। স্বল্প উপার্জনকারীদের জীবনযাত্রার মান বাড়ানোর জন্য উচ্চতর ন্যূনতম মজুরি সামাজিক সুরক্ষা ব্যবস্থাকে শক্তিশালী করে।

এম.কে
০৪ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

করোনায় ২৪ ঘণ্টায় দেশে ২৪১ জনের প্রাণহানি

র‍্যাবের বিচারবহির্ভূত অপরাধকে শুধু আস্কারাই দিচ্ছে না, বরং পুরস্কৃত করছে সরকার: মীণাক্ষী গাঙ্গুলি

আমেরিকান সিক্রেট এজেন্টের কারণে যুক্তরাজ্যের এক নার্সের জীবন ঝুঁকির মুখে