10.5 C
London
April 19, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

স্যার মো ফারাহ বিরুদ্ধে কোনো পদক্ষেপ নেবেনা যুক্তরাজ্যের হোম অফিস

শৈশবকালে বেআইনিভাবে যুক্তরাজ্যে আনার মর্মান্তিক তথ্য প্রকাশের পর জানা গেছে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কোনো পরিকল্পনা নেই যুক্তরাজ্যের হোম অফিসের। স্যার মো ফারাহ বলেছেন, এতে তিনি “স্বস্তি পেয়েছেন”।

 

চারবারের এই অলিম্পিক চ্যাম্পিয়ন বলেন, অতীত সম্পর্কে কথা বলার শক্তি জোগানোর জন্য তিনি অনেকের কাছে ঋণী।

 

দ্য রিয়েল মো ফারাহ নামে একটি বিবিসি ডকুমেন্টারিতে, স্যার মো প্রকাশ করেছেন যে কীভাবে তাকে অন্য একটি শিশুর নামে সোমালিয়া থেকে অবৈধভাবে ব্রিটেনে আনা হয়েছিল।

 

তার স্কুলের পিই শিক্ষক অ্যালান ওয়াটকিনসন পরে তাকে মোহাম্মদ ফারাহ নাম ব্যবহার করে যুক্তরাজ্যের নাগরিকত্ব পেতে সাহায্য করেছিলেন।

 

যুক্তরাজ্যের হোম অফিসের ক্ষমতা আছে ব্রিটিশ নাগরিকত্ব অবৈধভাবে প্রাপ্ত ব্যক্তিদের তা আইনত কেড়ে নেওয়ার। কিন্তু মো ফারাহ বিষয়টি প্রকাশের পর হোম অফিস বলেছে তারা এ জাতীয় কোনো ব্যবস্থা নেবে না।

 

এই অলিম্পিক চ্যাম্পিয়ন সম্পর্কে ১০ নম্বরের একজন মুখপাত্র বলেছেন: “তিনি একজন হিরো, তিনি সারা দেশের মানুষের জন্য অনুপ্রেরণা।

 

হোম অফিস স্যার মো-এর বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেবে কিনা জানতে চাইলে তিনি বলেন: “একেবারেই নয়।

 

“আমি মনে করি হোম অফিস খুব স্পষ্ট করে বলেছে যে স্যার মোর বিরুদ্ধে কোন ব্যবস্থা নেওয়া হবে না এবং এটি নির্দেশনার সাথে সঙ্গতিপূর্ণ।”

 

বিবিসির একটি সাক্ষাত্কারের সময় সরকারের প্রতিক্রিয়া সম্পর্কে কেমন অনুভব করেছেন জানতে চাইলে স্যার মো বলেছিলেন “আমি স্বস্তি বোধ করছি”।

 

আরও পড়ুন:

শিশুকালে পাচার হয়ে গৃহকর্মীর জীবন কাটিয়েছেন স্যার মো ফারাহ

 

১৪ জুলাই ২০২২
এনএইচ

 

আরো পড়ুন

গোপনে বছরে সাত দিন বেশি ছুটি কাটান ধূমপায়ীরা

লন্ডনে পুলিশের ছদ্মবেশে চুরি করতেন এই সিরিয়াল চোর

অনলাইন ডেস্ক

ক্যান্সার আক্রান্ত বাবাকে দেখতে যুক্তরাজ্য যাচ্ছেন প্রিন্স হ্যারি