20 C
London
September 16, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

হঠাৎ সফর সংক্ষিপ্ত করে কাল ফিরছেন প্রধানমন্ত্রী বাংলাদেশে

বেইজিং সফর সংক্ষিপ্ত করে আগামীকাল বুধবার রাতে দেশে ফিরছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পূর্বনির্ধারিত সুচি অনুযায়ী সফর শেষে আগামী বৃহস্পতিবার ফেরার কথা ছিল সরকারপ্রধানের।

দেশের একটি জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনের এক প্রতিবেদন বলছে, কূটনৈতিক সুত্র প্রধানমন্ত্রীর চীন সফর সংক্ষিপ্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করলেও ঠিক কি কারণে এমন সিদ্ধান্ত তা খোলাসা করেনি। শেখ হাসিনার সঙ্গে সফরসঙ্গী হিসেবে বেইজিংয়ে যাওয়া একজন কর্মকর্তা জানান, ৮ জুলাই বেইজিংয়ে পৌঁছার পরপরই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১০ জুলাই দেশে ফেরার ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দেন। রাষ্ট্রাচার বিভাগ তৎক্ষণাৎ সেই নির্দেশনা বাস্তবায়নে উদ্যোগী হয়, সে অনুযায়ী বেইজিংয়ের স্থানীয় সময় রাত ১০টায় বিমান উড্ডয়নের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

পরিবর্তিত সুচি মতে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিশেষ ফ্লাইটটি বেইজিং ক্যাপিটাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের নিয়ে রওনা করে বাংলাদেশ সময় বুধবার মধ্যরাতে ঢাকায় পৌঁছানোর কথা রয়েছে।

এদিকে বুধবার দুপুরের আগে চীনের প্রধানমন্ত্রী লি কিয়াং এবং বিকালে দেশটির প্রেসিডেন্ট শি জিন পিংয়ের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর। দুই বৈঠকের মাঝে ২০ থেকে ২২টি চুক্তি সইয়ের সম্ভাবনা রয়েছে।

এম.কে
১০ জুলাই ২০২৪

আরো পড়ুন

ইউনেস্কোর স্বীকৃতি লাভ করল ঢাকার রিকশা ও রিকশাচিত্র

হজ নিবন্ধন কোন জেলায় কত, জানাল ধর্ম মন্ত্রণালয়

স্ট্যাটাস দেওয়ার পর সারজিস ও হাসনাতের আইডি উধাও, কী লিখেছিলেন?