17.6 C
London
September 8, 2024
TV3 BANGLA
বাংলাদেশসিলেট

হরতালে উত্তপ্ত সিলেট, পুলিশের ৫ সদস্য আহত

সরকার পতনের এক দফা দাবিতে আজ ২৯ অক্টোবর সকাল-সন্ধ্যা হরতাল পালন করেছে বিএনপি-জামায়াত। হরতাল চলাকালে সকাল ৮টা থেকে মহানগরের বন্দর ও জিন্দাবাজার এলাকায় দফায় দফায় জামায়াত-বিএনপি ও তাদের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এসময় হরতালের সমর্থনকারীদের ইট-পাটকেলে পুলিশের অন্তত ৫ সদস্য আহত হয়েছেন বলে সংবাদমাধ্যমকে জানান সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ (পিপিএম)।

সকাল থেকে সিলেটে ঢিলেঢালা হরতাল থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে উত্তপ্ত হতে শুরু করেছে। সকাল ৮টার পর থেকে বিভিন্ন স্থানে অতর্কিত পিকেটিং করছেন বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

স্থানে স্থানে পিকেটিংয়ের কারণে সিলেট-ঢাকা মহাসড়ক যানশূন্য ছিল বলে জানা যায়। নিরাপত্তার অজুহাতে পরিবহন শ্রমিকরাও সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছেন। সিলেট থেকে ছেড়ে যায়নি দূরপাল্লার বাস। আঞ্চলিক সড়কগুলোতেও চলছে না গণপরিহন। এতে জরুরি প্রয়োজনে ঘর থেকে বের হওয়া লোকজন পড়েছেন বিপাকে। অনেকেই পায়ে হেঁটে যাচ্ছেন তাদের গন্তব্যে।

সকাল ১০টার দিকে সিলেট কেন্দ্রীয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়- সেখানে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে আছে বাসগুলো। এসময় পরিবহন শ্রমিকরা বলেন- যাত্রী নেই। রাস্তায় বেরোলে গাড়ি ভাঙচুরে আশঙ্কা রয়েছে। সবকিছু মিলিয়ে গাড়ি বন্ধ রেখেছি আমরা। আশা করি- বিকাল নাগাদ গাড়ি চলাচল শুরু হবে।

এদিকে, ব্যক্তিগত গাড়িও সিলেটে রাস্তায় খুব কম বের দেখা গিয়েছে বলে জানা যায়।

এম.কে
২৯ অক্টোবর ২০২৩

আরো পড়ুন

যমুনায় বোতলজাত পানির জায়গায় এলো জগ আর মগ

মালদ্বীপে বাংলাদেশিদের কর্মী ভিসা দেওয়া বন্ধ

ছাত্র-জনতা হত্যার প্রতিবাদে যুক্ত হচ্ছেন নানা শ্রেণী পেশার লোক