12.4 C
London
April 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

হিটওয়েভে আইটি সিস্টেম বিধ্বস্ত, রোগীদের অপারেশন বাতিল করলো এনএইচএস

এ সপ্তাহের শুরুতে চরম তাপমাত্রার কারণে আইটি সিস্টেম ব্যর্থ হওয়ায় এনএইচএসের বৃহত্তম হাসপাতাল ট্রাস্টগুলো একটি বড় সমস্যার সম্মুখীন হয়েছে।

 

লন্ডনে গাইস অ্যান্ড সেন্ট থমাস ট্রাস্ট (জিএসটিটি) এর আইটি বিপর্যয়ের ফলে অপারেশন বাতিল করতে হয়েছে, অ্যাপয়েন্টমেন্ট স্থগিত করতে হয়েছে এবং গুরুতর অসুস্থ রোগীদের রাজধানীতে অন্য হাসপাতালে নিতে হয়েছে।

 

পরিস্থিতির অর্থ হল ডাক্তাররা দূর থেকে রোগীদের মেডিকেল নোট দেখতে পারেন না এবং সমস্ত পরীক্ষার ফলাফল হাতে লিখে রাখতে হচ্ছে। তারা এক্স-রে এবং সিটি এবং এমআরআই স্ক্যানের মতো ডায়াগনস্টিক পরীক্ষার ফলাফলগুলি দূরবর্তীভাবে অ্যাক্সেস করতেও অক্ষম এবং পরিবর্তে তাদের ইমেজিং বিভাগে কল করতে হচ্ছে, যা বিভাগের টেলিফোন লাইনগুলো ওভারলোড করছে।

 

সমস্যাটিকে একটি ‘গুরুত্বপূর্ণ ঘটনা’ বলে ঘোষণা করেছে জিএসটিটি। তারা রোগীদের কাছে ক্ষমা চেয়েছে এবং ডাক্তারদের তাদের চিকিৎসা ইতিহাসে প্রবেশাধিকারের ক্ষতি কাটিয়ে উঠতে সাহায্য করার জন্য তাদের অ্যাপয়েন্টমেন্টে তাদের অবস্থা সম্পর্কে চিঠি বা অন্যান্য কাগজপত্র আনতে বলেছে।

 

জানা যায়, হাসপাতাল দুটির ডেটাসেন্টার মঙ্গলবার বিকেলে কাজ বন্ধ করে দেয় কারণ ব্রিটেন রেকর্ড তাপমাত্রা চলছিলো। ট্রাস্টের সূত্র জানায়, শীতাতপনিয়ন্ত্রণ ইউনিটগুলি তাদের শীতল রাখতে ব্যর্থ হয়েছে।

 

ফলস্বরূপ, ট্রাস্টের ২৩ হাজার ৫০০ কর্মী ক্লিনিকাল অ্যাপ্লিকেশনগুলোতে অ্যাক্সেস হারিয়েছে যা তারা রোগীদের ইতিহাস এবং অবস্থা সম্পর্কে তথ্য সংরক্ষণ এবং ভাগ করে নিতে ব্যবহার করে।
বৃহস্পতিবার বিকেলে জিএসটিটি নিশ্চিত করেছে যে সমস্যাটি তখনও অমীমাংসিত।

 

GSTT-এর একজন ডাক্তার নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, ‘এটি একটি বড় প্রভাব ফেলছে। আমরা কাগজ ব্যবহারে ফিরে এসেছি এবং কোনো বিদ্যমান ইলেকট্রনিক নোট দেখতে পাচ্ছি না। আমাদের রক্ত ​​পরীক্ষা এবং স্ক্যানের মতো প্রাথমিক পরীক্ষাগুলো করা দরকার। ফোন ছাড়া ফলাফলের কোনো অ্যাক্সেস নেই।

 

তিনি আরও বলেন, সত্যি বলতে, এটি রোগীর নিরাপত্তাজনিত একটি বড় সমস্যা এবং এটি ঠিক করতে কতক্ষণ সময় লাগবে তা আমাদের বলা হয়নি। আমরা কার্ডিয়াক, ভাস্কুলার এবং ইসিএমও-এর মতো প্রধান বিশেষজ্ঞ পরিষেবাগুলির জন্য ডাইভার্টে আছি।

 

২২ জুলাই ২০২২
সূত্র: ইন্ডিপেন্ডেন্ট

আরো পড়ুন

ইংল্যান্ড এবং ওয়েলসের জনসংখ্যা বৃদ্ধির সবচেয়ে বড় কারণ অভিবাসন

Law with N. Rahman 🇬🇧 5 December 2022

অনলাইন ডেস্ক

গরমে পুড়ছে লন্ডন, সতর্কতা জারি