7.3 C
London
April 23, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

হেঁটে মক্কার উদ্দেশ্যে রওনা দিলেন ব্রিটিশ হজযাত্রী (ভিডিও)

হজ পালনের উদ্দেশ্যে যুক্তরাজ্য থেকে মক্কার দীর্ঘ পথ হেঁটে পারি দিতে যাত্রা শুরু করেছেন একজন ব্রিটিশ মুসলিম। নিজের প্রয়োজনীয় সামগ্রী একটি ট্রলিতে নিয়ে পথ চলা শুরু করেন তিনি। গত ১ আগস্ট সকালে তিনি যুক্তরাজ্যের উলভারহ্যাম্পটন শহরের নিজ বাড়ি থেকে যাত্রা শুরু করেন।

 

জানা যায়, ২০২২ সালের হজে অংশ নেওয়ার পরিকল্পনা করেছেন এ হজযাত্রী। হজ শুরুর আগেই তিনি মক্কায় পৌঁছবেন বলে জানিয়েছেন এ অভিযাত্রী।

 

নিজের হজযাত্রা বিশ্ববাসীকে জানাতে ইউটিউব, টিকটক ও ফেসবুকে লাইভ পথযাত্রা সম্প্রচার করেন।  ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘পিস জার্নি ফ্রম দ্য ইউকে টু মক্কা’ নামে তার ভিডিওগুলো বেশ সাড়া জাগিয়েছে।

 

প্রায় আড়াই শ কেজি ওজনের ট্রলি নিয়ে পথচলা শুরু করেন এ হজযাত্রী। আগামী এক বছর এ ট্রলিই তার সহযাত্রী। এটি তিনি নিজের ঘর হিসেবে ব্যবহার করবেন। এখানে তিনি খাবার গ্রহণ করেন। রাতে তিনি এখানেই ঘুমিয়ে থাকেন।

 

পবিত্র মক্কা নগরীতে পৌঁছতে তাকে প্রায় চার হাজার দুই শ মাইল পথ অতিক্রম করতে হবে। দীর্ঘ পথ পাড়ি দিতে তাতে এক হাজার ৩৩০ ঘণ্টা হাঁটতে হবে।

 

মহান আল্লাহর কাছে পুরো বিশ্বের নিরাপত্তা ও রোগমুক্তির চেয়ে দোয়া করেন এই হজযাত্রী। এছাড়া সবার কাছে তার নিরাপদ যাত্রার জন্য দোয়া কামনা করেন।

 

হেঁটে হজযাত্রার মাধ্যমে তিনি নিজের খ্যাতি চান না। বরং, বিভিন্ন সংবাদপত্রে ইসলাম ধর্মকে নেতিবাচক হিসেবে যে অপপ্রচার চালানো হয়, এর প্রতিবাদে একটি মানবিক দৃষ্টান্ত স্থাপন করতে চান।

 

 

সূত্র : গো ফান্ড মি
১১ আগস্ট ২০২১

আরো পড়ুন

২৪ জনের জাতীয় ফুটবল দলে ৫ সিলেটি

অনলাইন ডেস্ক

আফগানিস্তান থেকে সেনা প্রত্যাহারের সিদ্ধান্ত ভুল: ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী

অনলাইন ডেস্ক

বিশ্ব মানব পাচার প্রতিরোধ দিবস আজ

অনলাইন ডেস্ক