20 C
London
September 16, 2024
TV3 BANGLA
ফিচার

হোয়াটসঅ্যাপ ব্যবহারে লাগবে না ফোন নম্বর

বর্তমান সময়ে বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যক্তিগত চ্যাটের পাশাপাশি অফিসের তথ্য আদান প্রদানের মতো গুরুত্বপূর্ণ কাজও করা হচ্ছে প্ল্যাটফর্মটিতে। শুধু তথ্য আদান প্রদান নয়, ছবি, ভিডিওসহ নানা গুরুত্বপূর্ণ ফাইল শেয়ার করা হয় এখানে।

তবে হোয়াটসঅ্যাপে বড় সমস্যা হচ্ছে, ফোন নম্বর গোপন করা যায় না। এবার তা নিয়েই কাজ করছে হোয়াটসঅ্যাপ।

শোনা যাচ্ছে, ভবিষ্যতে হোয়াটসঅ্যাপ ব্যবহারে কোনো ফোন নম্বরের প্রয়োজন হবে না। অন্যান্য সোশ্যাল মিডিয়ার মতো ইউজার নেম থাকবে হোয়াটসঅ্যাপে। তা দিয়েই যে কাউকে খুঁজে পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপের নতুন ফিচার অ্যাপটিতে বিপুল পরিবর্তন করবে বলেই মনে করা হচ্ছে। অ্যাপ্লিকেশনটি পরিচিত নম্বর ব্যবহার করে কাজ করে এবং এটিই হোয়াটসঅ্যাপের মূল প্রয়োজনীয়তা ছিল। ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের জন্য অনন্য ইউজারনেম তৈরি করতে পারবেন।

এই ফিচার ব্যবহারকারীদের পছন্দের নাম সিলেক্ট করার অনুমতি দেবে, যতক্ষণ না এটি অন্য ব্যবহারকারী ব্যবহার করে নিয়েছে। অর্থাৎ প্রতিটি ব্যবহারকারীর নাম হবে এক-এক ধরনের, এতে কোনো বিভ্রান্তি থাকবে না।

সেটআপ প্রক্রিয়া চলাকালীন, ব্যবহারকারীরা একটি অনন্য ইউজারনেম নির্বাচন করতে সক্ষম হবেন। এই পদ্ধতিটি গোপনীয়তাকে অগ্রাধিকার দেবে। তবে ব্যবহারকারী নাম সেট করলেও, যাদের কাছে এরই মধ্যে ব্যবহারকারীর ফোন নম্বর রয়েছে তারা এখনো ব্যবহারকারীকে খুঁজে পেতে এবং যোগাযোগ করতে সক্ষম হবেন।

ফিচারটি আপাতত শুধু হোয়াটসঅ্যাপ ওয়েবে আসবে। ফিচারটি এখনো ডেভেলপ করা হচ্ছে। হোয়াটসঅ্যাপ ওয়েবের সর্বশেষ ভার্সন একটি নতুন ইন্টারফেস প্রদর্শন করবে।

সূত্রঃ টাইমস অব ইন্ডিয়া

এম.কে
২৯ জুলাই ২০২৪

আরো পড়ুন

জাপানে স্বাদ নেয়া যায় এমন টিভি আবিষ্কার

সুন্দরবনে মৌয়ালদের বিপদসঙ্কুল আর বৈচিত্র্যে ভরা জীবন!

৬জি এলে স্মার্টফোন চলে যাবে বাতিলের খাতায়: পেক্কা লুন্ডমার্ক