TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

হোয়াটস অ্যাপ পরিষেবা বিঘ্নের জন্য মেটার দুঃখ প্রকাশ

মেটার মালিকানাধীন অন্যতম জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। কিন্তু সেই মেসেজিং অ্যাপ মঙ্গলবার (২৫ অক্টোবর) সকালে সঠিকভাবে কাজ করলেও বেলা বাড়তেই ব্যাহত হয় পরিষেবা। পরিষেবায় বিঘ্ন ঘটার পাশাপাশি যখন ডেটা সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠে পড়েছিল, তখন দুঃখপ্রকাশ করল মেটা।

 

মেটা এক বিবৃতিতে জানিয়েছে, সবার ডেটা সুরক্ষিত রয়েছে। আমরা এই অনিচ্ছাকৃত অসুবিধার জন্য দুঃখিত। মঙ্গলবার ১২টা ৭ মিনিট থেকে ২ ঘণ্টারও বেশি কাজ করেনি হোয়াটস অ্যাপ। মেটা-মালিকানাধীন ইনস্ট্যান্ট মেসেজিং প্লাটফর্ম মোবাইল অ্যাপ থেকে শুরু করে ডেস্কটপ, এমকী ওয়েব প্লাটফর্মেও কাজ করেনি এদিন।

 

বিশেষজ্ঞরা বলছেন, এটি হোয়াটস অ্যাপের ইতিহাসে দীর্ঘতম বিভ্রাট। মেসেজিং পরিষেবা প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর ব্যাক আপ হয়েছে। ভারত ও অন্যান্য দেশে দুপুরের পর থেকে কাজ বন্ধ করে দেয়। ২টো ১৫ মিনিট নাগাদ তা ফিরে এলেও ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন, হোয়াটস অ্যাপ ফিরে আসার পরেও স্থিতিশীল ছিল না।

 

হোয়াটস অ্যাপের সমস্যা মিটিয়ে মেটা জানায়, “আমরা জানি যে আজকে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠাতে ইউজারদের সমস্যা হয়েছিল। আমরা সমস্যাটি ঠিক করেছি। দীর্ধ সমস্যার জন্যও আমরা ক্ষমাপ্রার্থী।” হোয়াটস অ্যাপ কাজ বন্ধ করে দেওয়ার পর অন্তত ২৫ হাজার অভিযোগ জমা পড়েছিল বেলা ১টার মধ্যে। তার ৭০ শতাংশ রিপোর্ট ছিল, মেসেজ ডেলিভার হচ্ছে না। সার্ভার সংযোগ বিচ্ছিন্ন হওয়া এবং অ্যাপ বন্ধ হয়ে যাওয়ার অভিযোগও এসেছিল বহু। বিকেল তিনটের মধ্যে এই অসুবিধা অনেকটাই দূর হয়ে যায়।

 

২৬ অক্টোবর ২০২২
এনএইচ

আরো পড়ুন

ব্রিটেনে ১৯ জুলাই থেকে মানতে হবে না সামাজিক দূরত্ব, থাকবে না মাস্ক পরার বাধ্যবাধকতা

অনলাইন ডেস্ক

বরিস জনসনের ওপর রাশিয়ার নিষেধাজ্ঞা

৫ বছরের জন্য ফ্রান্সের অভিবাসন স্থগিতের আহ্বান

অনলাইন ডেস্ক