10.4 C
London
April 25, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

১২ থেকে ১৫ বছর বয়সীদের জন্য ফাইজারের টিকা অনুমোদন দিলো যুক্তরাজ্য

যুক্তরাজ্যে ১২ থেকে ১৫ বছর বয়সীদের জন্য ফাইজার-বায়োএনটেকের করোনা ভ্যাকসিন অনুমোদন দেয়া হয়েছে। কর্তৃপক্ষ বলছে, এই বয়সীমার জন্য ভ্যাকসিনটি নিরাপদ এবং কার্যকর।

 

শুক্রবার (৪ জুন) ব্রিটিশ ওষুধ নিয়ন্ত্রণকারী সংস্থা এমএইচআরএ’র বরাত দিয়ে বিবিসি জানায়, শিশু-কিশোরদের উপর ভ্যাকসিনটির কার্যকারিতা নিয়ে কঠোর পর্যালোচনার পর এই ঘোষণা এসেছে। এবার ভ্যাকসিনটি শিশু-কিশোরদের দেওয়া হবে কিনা সেই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে যুক্তরাজ্যের ভ্যাকসিন কমিটি। ইতোমধ্যে ১৬ এবং ততোর্ধ বয়সীদের জন্য ভ্যাকসিনটি গ্রহণের অনুমোদন দেয়া হয়েছে।

 

মেডিসিনস অ্যান্ড হেলথ কেয়ার প্রোডাক্ট রেগুলেটরি এজেন্সি (এমএইচআরএ) এর প্রধান নির্বাহী ড. জুন রাইন বলেছেন, ১২ থেকে ১৫ বছর বয়সীদের এই ভ্যাকসিনের নিরাপত্তা সতর্কতার সাথে পর্যবেক্ষণ করা হবে। সুরক্ষা, গুণ এবং কার্যকারিতা প্রত্যাশিত ফলাফল না দিলে এই অনুমোদন আর বাড়ানো হবে না।

 

তবে এই বয়সের গ্রুপকে টিকা দেওয়া উচিত কিনা সে বিষয়ে সরকারকে পরামর্শ দিবে ভ্যাকসিনেশন এবং টিকাদান সংক্রান্ত যৌথ কমিটি (জেসিভিআই)।

 

স্বাস্থ্য বিভাগের একজন মুখপাত্র জানান, এটি অভিজ্ঞ পরামর্শদাতাদের দ্বারা পরিচালিত হবে।

 

বর্তমানে যুক্তরাজ্যে ১৮ বছরের কম বয়সীদের জন্য কোনো নির্দিষ্ট টিকা নেই। তবে বিশেষজ্ঞদের পরামর্শ, ১৬ থেকে ১৮ বছর বয়সী যারা কোভিডের ঝুঁকির মধ্যে বসবাস করছে তাদের ভ্যাকসিন দেওয়া উচিৎ।

 

৪ জুন ২০২১
এনএইচ

আরো পড়ুন

যুক্তরাজ্যে শিশু হত্যাকারী আরো একজন নার্স চিহ্নিত

ফুসফুস ক্যানসারের মৃত্যু ঝুঁকি অর্ধেক কমানোর ঔষধ আবিষ্কার

আবাসনের জন্য যুক্তরাজ্যে কঠিন সংগ্রামে লিপ্ত বিদেশি শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক