TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

২৬ আগস্ট কনস্যুলার সেবা প্রদান করবে লন্ডনের বাংলাদেশ হাই কমিশন

২৬ আগস্ট ২০২২ শুক্রবার সকাল ১১টা থেকে দুপুর ১২:৩০ টা এবং বেলা ২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পূর্ব লন্ডনে বাংলাদেশ হাই কমিশন লন্ডন কনস্যুলার সেবা প্রদান করবে।

 

বাংলাদেশ হাই কমিশন লন্ডনের প্রেস বিজ্ঞপতি অনুযায়ী পূর্ব লন্ডনে বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনে (Bangladesh Welfare Association, Shaheed Bhavan, 39 Fournier Street, London E1 6QE) নিম্নবর্ণিত কনস্যুলার সেবাসমূহ প্রদান করবে –

 

১. নো-ভিসা রিকোয়ারমেন্ট (এনভিআর) স্টিকার প্রদান: আবেদনকারীদের ওয়েবসাইট (www.visa.gov.bd) থেকে যথাযথভাবে অনলাইন ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্রসহ উপস্থিত হতে হবে। আবেদনপত্র গ্রহণের পর এনভিআর-এর স্টিকার সংযুক্ত পাসপোর্ট ডাকযোগে ফেরত দেয়া হবে।

 

২. পাওয়ার অব এটোর্নি: পাওয়ার অব এটোর্নির সকল আবেদনকারীকে https://bhclondon.org.uk/power-of-attorney এই ওয়েবসাইট থেকে নিয়মাবলি দেখে নেয়ার জন্য অনুরোধ করা হল। পাওয়ার অব এটোর্নীর জন্য সকল আবেদনকারীকে ব্যক্তিগতভাবে উপস্থিত হতে হবে। পাওয়ার দাতার বৈধ বাংলাদেশী পাসপোর্ট থাকতে হবে। (একই দিনে আবেদন গ্রহণ ও ডেলিভারি দেয়া হবে)

 

৩. মেশিন রিডেবল পাসপোর্ট (MRP) রি-ইস্যূর আবেদন গ্রহণ: মেশিন রিডেবল পাসপোর্ট রিইস্যুর জন্য (https://bhclondon.org.uk/assets/theme/file/MRP_reissue.pdf) লিঙ্কে বর্ণিত ফরমটি পূরণ করতে হবে। আবেদনের সাথে অবশ্যই পূর্বের এমআরপির ফটোকপি সংযুক্ত করতে হবে এবং পুর্বের এমআরপি সঙ্গে নিয়ে আসতে হবে। আবেদনপত্র গ্রহণের পর ডেলিভারি পরবর্তীতে ডাকযোগে দেয়া হবে। নতুন পাসপোর্ট ও হাতেলেখা পাসপোর্ট-এর বদলে নতুন MRP-এর আবেদন এদিন গ্রহণ করা হবে না।

 

৪. জন্ম নিবন্ধনের জন্য আবেদনপত্র গ্রহণ: আবেদনপত্র গ্রহণ করার পর ডেলিভারি পরবর্তীতে ডাকযোগে দেয়া হবে।

 

সম্মানিত সেবা গ্রহণকারীদের কনস্যুলার সেবা গ্রহণের পূর্বে www.bhclondon.org.uk/#consular-services ওয়েবসাইটে দেয়া তথ্য অনুযায়ী সকল প্রয়োজনীয় কাগজপত্রসহ (ডকুমেন্ট) নির্ধারিত তারিখ ও সময়ে পূর্ব লন্ডনে বাংলাদেশ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ করা হলো।

 

২৬ আগস্ট ২০২২
এনএইচ

আরো পড়ুন

ফ্রান্স ও স্পেন ভ্রমণে আবাসন সংক্রান্ত প্রমাণপত্র দেখাতে হতে পারে ব্রিটিশদের

গোপনে বছরে সাত দিন বেশি ছুটি কাটান ধূমপায়ীরা

ফ্রড বা জালিয়াতির বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ব্রিটিশ সরকার