20.1 C
London
May 8, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

২৬ বছর পর প্রকাশ্যে ডায়নার ৬ ঘন্টার টেপ

১৯৯৭ সালে এক আকস্মিক দুর্ঘটনায় প্রিন্সেস ডায়ানা মারা গেলেও এখনও আছে বাকিংহাম প্যালেসে তার ‘ছায়া’ উপস্থিতি। প্রিন্সেস ডায়ানা রাজা চার্লসের সাবেক স্ত্রী, নতুন করে ফের সংবাদের শিরোনামে এসেছেন তিনি।

ব্রিটিশ রাজপরিবার-সংক্রান্ত গবেষক সাংবাদিক কিন্সলে স্কফিল্ডের দাবি, ডায়নার সাক্ষাৎকারের একটি ছয় ঘণ্টার অতিরিক্ত টেপ পাওয়া গেছে। যা নিয়ে শুরু হয়েছে জল্পনাকল্পনা।

আজ থেকে প্রায় ২৬ বছর আগে ১৯৯৭ সালের ৩১ আগস্ট মারা যান ডায়না। কিন্তু এত বছরেও তার উপর থেকে রহস্যের কুয়াশা সরেনি। প্রিন্সেস ডায়ানা তার আত্মজীবনী নিয়ে অ্যান্ড্রু মর্টনকে একটি দীর্ঘ সাক্ষাৎকার দিয়েছিলেন। ওই সাক্ষাৎকারেরই নতুন ছয় ঘণ্টার টেপ পাওয়া গিয়েছে বলে খবরে জানা যায়। স্কফিল্ডের দাবি, ‘পরিবারের সাথে ডায়নার সম্পর্ক নিয়ে অনেক কিছু রয়েছে ওই টেপে।’

উল্লেখ্য, পাপারাৎজিদের হাত থেকে বাঁচতে দ্রুতবেগে গাড়ি চলার ফলে নিয়ন্ত্রণ হারিয়ে প্যারিসের একটি টানেলেই দুর্ঘটনার শিকার হন প্রিন্সেস ডায়ানা। ঘটনাস্থলেই প্রাণ হারান তার দেহরক্ষী ও চালক। শোনা যায়, ডায়নার খুব বেশি ক্ষোভ ছিল রাজপরিবারের প্রতি। অনেক কথাই প্রকাশ্যে বলে দিতে চাইতেন তিনি। নতুন জল্পনায় আলোচনায় এসেছে গোপন কোনো না জানা কথা রয়ে গিয়েছে কিনা ৬ ঘন্টার সেই টেপে। আপাতত এই উত্তরই জানতে মুখিয়ে রয়েছে ওয়াকিবহাল মহল।

এম.কে
০৭ আগস্ট ২০২৩

আরো পড়ুন

সিলেট ও সুনামগঞ্জে উদ্ধারকাজে নিয়োজিত সেনা কর্মকর্তাদের মোবাইল নাম্বার

অনলাইন ডেস্ক

গ্রোসারি কিনতে অস্ট্রেলিয়াকে বেছে নিচ্ছে নিউজিল্যান্ডবাসী

অনলাইন ডেস্ক

ভারতের জন্য নতুন মাথাব্যাথার নাম মালদ্বীপ