9 C
London
April 27, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবর

২৯ বছর চেষ্টার পর ২৩ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ২৩ কোটি টাকার লটারি জিতেছেন প্রবাসী বাংলাদেশি শাহেদে আহমেদ। ২৯ বছর ধরে আবুধাবিতে র‍্যাফেল ড্র ‘বিগ টিকিট’-এ অংশ নিয়ে আসছিলেন তিনি। অবশেষে এত দিন পর তার কপাল খুলেছে।

 

সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (৩ এপ্রিল) এই র‍্যাফেল ড্রতে প্রথম পুরস্কার ১ কোটি দিরহাম জিতেছেন প্রবাসী এই বাংলাদেশি। বাংলাদেশি মুদ্রায় যা ২৩ কোটি টাকারও বেশি।

 

৫৫ বছর বয়সী শাহেদ আহমেদের বাড়ি চট্টগ্রামে। ১৫ বছর বয়সে আবুধাবিতে পাড়ি জমান তিনি। প্রায় ৪০ বছর ধরে আল আইন এলাকায় আছেন। আবুধাবিতে তার সঙ্গে তার এক ছেলে থাকেন। একটি গ্যারেজের মালিক শাহেদ।

 

শাহেদ আহমেদ বলেন, ‘আমি খুব খুশি। এই প্রথম আমি জিতেছি। টিকিটটি আমি নিজেই কিনেছি। এতে কারও অংশ নেই। আমাদের জীবনই পাল্টে যাবে।’

 

তিনি জানান, এই অর্থ দিয়ে দেশে থাকা তার স্ত্রী, তিন মেয়েকে নিজের কাছে নিয়ে আসতে চান। এ ছাড়া দেশে একটি বাড়ি করারও ইচ্ছা আছে তার। আবুধাবির ব্যবসা বড় করবেন, ছেলের পড়াশোনায় খরচ করবেন।

 

১৯৯২ সালে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম চালু হয় এই বিগ টিকিট রাফেল ড্র। এই রাফেল ড্রর মাধ্যমে ১০টি পুরস্কার দেওয়া হয়, দ্বিতীয় পুরস্কার ৫০ লাখ দিরহাম জিতেছেন বাহরাইন থেকে আসা ভারতীয় প্রবাসী রমণ মোহন।

 

শাহেদ আহমেদ বলেন, ‘গাড়ির গ্যারেজের আয় থেকে মাথার ওপর একটি ছাদ আছে আমাদের। আমার বাচ্চাদের পড়াশোনা করাতেও সক্ষম হয়েছি। তবে এই অর্থ এখন আমাদের জীবন বদলে দেবে। আরও আরামদায়ক জীবন হবে।’

 

তিনি জানান, ভাগ্য এক সময় ধরা দেবে এই আশাতেই বছরের পর বছর ধরে লটারির টিকিট কিনে গেছেন তিনি।

 

৭ এপ্রিল ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

বিদেশ যাওয়ার স্বপ্নে বিভোর সিলেটের তরুণরা; আসবে দেশের জন্য রেমিট্যান্স

টিকা রফতানি নিয়ে যুক্তরাজ্যের সঙ্গে ইইউর ফের বিরোধ

অনলাইন ডেস্ক

আবায়া পরিহিত ৬৭ মুসলিম ছাত্রীকে ফিরিয়ে দিয়েছে ফরাসি স্কুলগুলো