17.8 C
London
May 19, 2024
TV3 BANGLA
বাংলাদেশ

৯৯ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যা প্রতিবেদন

সাংবাদিক দম্পতি সাগর সরওয়ার ও মেহেরুন রুনি হত্যা মামলার তদন্ত প্রতিবেদন জমা দিতে পারেনি তদন্তের দায়িত্বে থাকা সংস্থা র‌্যাব। তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৭ আগস্ট দিন নির্ধারণ করেছেন আদালত। এ নিয়ে ৯৯ বারের মতো পেছাল এই মামলার তদন্ত প্রতিবেদন।
২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারে ভাড়া বাসায় খুন হন বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙার বার্তা সম্পাদক সাগর সরওয়ার এবং তার স্ত্রী এটিএন বাংলার জ্যেষ্ঠ প্রতিবেদক মেহেরুন রুনি। সেই রাতে সেই ফ্ল্যাটে তাদের দুজনের সঙ্গে ছিল তাদের একমাত্র সন্তান পাঁচ বছর বয়সী মাহিন সরওয়ার মেঘ। তাকে উদ্ধৃত করে পুলিশ তখন জানিয়েছিল, খুনি ছিল দুজন।
আলোচিত এই হত্যা মামলায় রুনির বন্ধু তানভীর রহমানসহ মোট আসামি আটজন।
অপর আসামিরা হলেন— বাড়ির নিরাপত্তারক্ষী এনাম আহমেদ ওরফে হুমায়ুন কবির, রফিকুল ইসলাম, বকুল মিয়া, মিন্টু ওরফে বারগিরা মিন্টু ওরফে মাসুম মিন্টু, কামরুল হাসান অরুণ, পলাশ রুদ্র পাল ও আবু সাঈদ।
২০১২ সালের ১১ ফেব্রুয়ারি রাতে ঢাকার রাজাবাজারে নিজেদের ভাড়া ফ্ল্যাটে খুন হন সাংবাদিক সাগর সারোয়ার এবং সাংবাদিক মেহেরুন রুনি। এ ঘটনায় নিহত রুনির ভাই নওশের আলম রোমান একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটির তদন্তের দায়িত্বে রয়েছে র‍্যাব।
দীর্ঘ সময় পেরিয়ে গেলেও সংস্থাটি এখন পর্যন্ত তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেনি।
এম.কে
২৩ জুন ২০২৩

আরো পড়ুন

সিলেটে জ্বালানি তেলের খনির সন্ধান

সিলেটের মেয়র আরিফুল করোনা আক্রান্ত

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রসহ ১২টি দেশে বাংলাদেশের পোশাক প্রত্যাহার