18 C
London
September 19, 2024
TV3 BANGLA
বাকি বিশ্ব

অশান্ত মণিপুর, মন্ত্রীর বাড়িতে বোমা হামলা

ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য মণিপুরের এক মন্ত্রীর বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। সংবাদমাধ্যম সিএনবিসি টিভি-১৮ জানিয়েছে ভেটেনারি ও পশুপালন এবং পরিবহনমন্ত্রী কাসিম ভাসুমের বাড়ির ভেতর বোমা বিস্ফোরিত হয়। তবে ওই সময় তিনি বাড়িতে ছিলেন না।

গতকাল শনিবার ১৪ সেপ্টেম্বর রাত ৮টা ৪০ মিনিটের দিকে বোমা বিস্ফোরণের শব্দ শোনা যায়। এরপর দ্রুত ঘটনাস্থলে যায় পুলিশ। তারা এই মুহূর্তে ঘটনাটি তদন্ত করছে। তবে বোমা হামলায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

গত দুই সপ্তাহ ধরে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে ভারতের মণিপুর রাজ্যে। সেখানে মেতেই এবং কুকি জাতিগোষ্ঠীর মধ্যে জাতিগত সংঘাত দেখা দিয়েছে। এতে করে এখন পর্যন্ত বেশ কয়েকজন মানুষের মৃত্যু হয়েছে। এসবের মধ্যেই মন্ত্রীর বাড়িতে বোমা হামলার ঘটনা ঘটল।

মন্ত্রী কাসিম ভাসুম নাগা পিপলস ফ্রন্টের (এনপিএফ) হয়ে রাজনীতি করেন। তার দল নরেন্দ্র মোদির বিজেপির সঙ্গে জোট করে মণিপুরে সরকার গঠন করেছে।

এর আগে গত ৭ সেপ্টেম্বর রকেট ও ড্রোন হামলায় মণিপুরে অন্তত ৬ জনের মৃত্যু হয়। এই হামলার জন্য দায়ী করা হয়েছে খৃষ্টান ধর্মাবলম্বী কুকি বিদ্রোহীদের।

হামলায় রকেট ও ড্রোন ব্যবহার দেখে অবাক হয় সেখানকার স্থানীয় প্রশাসন। কারণ এর আগে মণিপুরে কোনো বিদ্রোহীকে গোষ্ঠীর কাছে এমন অত্যাধুনিক অস্ত্র পাওয়া যায়নি।

ভারতীয় গোয়েন্দারা জানিয়েছেন, মিয়ানমার সীমান্তের কাছে বিদ্রোহীরা একটি গোপন আস্তানা তৈরি করেছেন। সেখানেই এসব অস্ত্র তৈরি করা হয়ে থাকতে পারে বলে ধারণা তাদের।

সূত্রঃ সিএনবিসি টিভি-১৮

এম.কে
১৫ সেপ্টেম্বর ২০২৪

আরো পড়ুন

ভারত সফর স্থগিত করে চীনে গেলেন ইলন মাস্ক

বিশ্বে করোনায় একদিনে ১০ হাজারের বেশি মৃত্যু

বিভিন্ন দেশের ভিসা বিক্রির রমরমা ব্যবসা আফগানিস্তানে