1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
অ্যামনেস্টি নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে ডিবেট ১৯ জুলাই TV3 BANGLA
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ১০:৫৩ পূর্বাহ্ন
সর্বশেষ খবর

অ্যামনেস্টি নিয়ে ব্রিটিশ পার্লামেন্টে ডিবেট ১৯ জুলাই

টিভিথ্রি বাংলা ইউকে
  • বুধবার, ১৪ জুলাই, ২০২১
  • ৯০৯

ব্রিটেনে অবস্থানরত অনিবন্ধিত অভিবাসীদের অ্যামনেস্টি দেওয়ার বিষয়ে অনলাইন পিটিশন নিয়ে পার্লামেন্টে ডিবেটের দিন ধার্য হয়েছে। ওয়েস্টমিনিস্টার হলে আগামী ১৯ জুলাই সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে (লন্ডন সময়) এই বিতর্ক অনুষ্ঠিত হবে।  বিতর্কটি শুরু করবেন সংসদ সদস্য টম হান্ট।

 

বুধবার (১৪ জুলাই) ব্রিটিশ পার্লামেন্টের ওয়েবসাইটে প্রকাশিত ঘোষণায় এ তথ্য জানানো হয়। বুধবার শেষ হওয়া এই অনলাইন পিটিশনে অনিবন্ধিত অভিবাসীদের অ্যামনেস্টি দেওয়ার পক্ষে এক লাখ তিন হাজার স্বাক্ষর জমা পড়েছে।

 

উল্লেখ্য, ব্রিটেনে অভিবাসন প্রত্যাশী লাখ লাখ মানুষ অবৈধভাবে অবস্থান করছেন। পর্যাপ্ত আর্থিক ও অন্যান্য সহযোগিতা ছাড়াই নিরবে অমানবিক জীবন কাটাতে হচ্ছে তাদের। অথচ, সরকারের চোখে যেন তারা কোনো অদৃশ্য ‘বস্তু’।

 

এই পিটিশনের মাধ্যমে ব্রিটিশ সরকারের কাছে দাবি করা হয়েছে, এদেরমধ্যে যাদের কোনো রকম ক্রিমিনাল রেকর্ড নেই, তাদেরকে যেন অবিলম্বে ৫ বছরের অ্যামনেস্টি দেওয়া হয়, যাতে তারা সাধারণ মানুষের মতো জীবনযাপন করতে পারেন এবং যুক্তরাজ্যের অর্থনীতিকে সমৃদ্ধশালী করতে ট্যাক্স দিতে পারেন।

 

বর্তমানে কোভিড-১৯ প্যানডেমিক এই মানুষগুলোর জন্য আরও বেশি বৈরী পরিবেশ তৈরি করেছে। যেহেতু এই মানুষগুলো এরইমধ্যে যুক্তরাজ্যে অবস্থান করছেন, সুতরাং তাদেরকে সেদেশে বৈধতা ও নাগরিকত্ব দেওয়ার মাধ্যমে মৌলিক মানবাধিকার সুরক্ষিত করাই কার্যকর পদক্ষেপ বলে মনে করছেন ব্রিটিশ নেতাদের একটি অংশ।

 

১৪ জুলাই ২০২১
এনএইচ

 

 

 

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ