11.2 C
London
May 2, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ক্যান্সার আক্রান্ত বাবাকে দেখতে যুক্তরাজ্য যাচ্ছেন প্রিন্স হ্যারি

মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়েছেন ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস। তবে রাজা চার্লস কোন ধরনের ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তা জানা যায়নি। ক্যান্সার আক্রান্ত বাবাকে দেখতে যুক্তরাজ্য যাচ্ছেন প্রিন্স হ্যারি।

সোমবার বাকিংহ্যাম প্যালেসের বরাত দিয়ে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ক্যান্সারে আক্রান্ত হওয়ার বিষয় নিয়ে বাবা চার্লসের সঙ্গে কথা বলেছেন প্রিন্স হ্যারি। তিনি তাকে দেখতে ক্যালিফোর্নিয়া থেকে যুক্তরাজ্য আসবেন। তবে প্রিন্স হ্যারির যুক্তরাজ্য আসার নির্দিষ্ট তারিখ প্রকাশ করা হয়নি। সম্প্রতি প্রোস্টেটের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন চার্লস।

এরপর সেখানে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষায় ধরা পড়ে ক্যান্সারে আক্রান্ত হয়েছেন তিনি। তবে তিনি প্রোস্টেটের ক্যানসারে আক্রান্ত নন। ঠিক কোন ধরনের ক্যানসারে তিনি আক্রান্ত হয়েছেন, তা প্রকাশ করা হয়নি।

বাকিংহ্যাম প্যালেসের পক্ষ থেকে জানানো হয়েছে, রাজা তৃতীয় চার্লস চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সব ধরনের পাবলিক ইভেন্টে অংশগ্রহণ থেকে বিরত থাকবেন। কারণ সোমবার থেকে তার ক্যান্সার চিকিৎসা শুরু হয়েছে।

বাকিংহ্যাম প্যালেস আরও জানিয়েছে, রাজা তৃতীয় চার্লস তার চিকিৎসার ব্যাপারে খুবই ইতিবাচক রয়েছেন। যদিও তিনি পাবলিক ইভেন্টগুলো স্থগিত করেছেন। তার জায়গায় এখন রাজ দায়িত্ব পালন করবেন রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্যরা। এছাড়া তারা আশা প্রকাশ করেছে, খুব দ্রুতই আবার রাজা নিজের স্বাভাবিক দায়িত্বে ফিরতে পারবেন।

উল্লেখ্য, গেল বছর আনুষ্ঠানিকভাবে ৭৫ বছর বয়সী রাজা তৃতীয় চার্লস সিংহাসনে আরোহণ করেন।

সূত্রঃ বিবিসি

এম.কে
০৬ ফেব্রুয়ারি ২০২৪

আরো পড়ুন

আকিল মাহদী হত্যাকাণ্ডে তিন জনের বিরুদ্ধে অভিযোগ গঠন

অনলাইন ডেস্ক

যুক্তরাজ্য ও নর্দান আয়ারল্যান্ড ব্রেক্সিট পরবর্তী বাণিজ্য বড় মুহূর্তের মুখোমুখি

নিউজ ডেস্ক

লন্ডনে পুলিশের সাথে লকডাউনবিরোধী বিক্ষোভকারীদের সংঘর্ষ, আটক ৩৬