1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
আফ্রিকার ৭ দেশ থেকে বাংলাদেশে ফিরলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন TV3 BANGLA
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১১:১৬ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
মর্টগেজ ভ্যালুয়েশন কি এবং এটি কিভাবে কাজ করে? যুক্তরাষ্ট্রে বেপরোয়া গুলির আঘাতে নিহত ব্রিটিশ বিজ্ঞানী উইল না থাকলে অপুত্রক বাবার সম্পত্তির উত্তরাধিকারী মেয়ে: ভারতের সুপ্রিম কোর্ট মাঝ সাগরে নৌকাতে সন্তান জন্ম দিলেন অভিবাসী মা বছরে ৪ লাখ বিদেশি শ্রমিক নেবে জার্মানি জোকোভিচের মালিকানায় তৈরি হচ্ছে কোভিডের ওষুধ অ্যান্টিমাইক্রোবিয়াল রেজিস্ট্যান্স এখন বিশ্বব্যাপী মৃত্যুর অন্যতম কারণ পাঁচ সপ্তাহ বয়সে ‘খারাপভাবে’ কোভিড আক্রান্ত হয়েছিল প্রধানমন্ত্রীর মেয়ে রোমি বিলেতে বাড়ি বেচাকেনা: মর্গেজ ভ্যালুয়েশন রাজকীয় দায়িত্ব হারাতে চলেছেন প্রিন্স হ্যারি ও অ্যান্ড্রু!

আফ্রিকার ৭ দেশ থেকে বাংলাদেশে ফিরলে বাধ্যতামূলক কোয়ারেন্টাইন

অনিক আজাদ
  • শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১
  • ১১৬

আফ্রিকার সাত দেশ থেকে বাংলাদেশে আসা যাত্রীদের নিজ খরচে ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হবে। এই সাত দেশ হল: বতসোয়ানা, লেসোথো, ইসোয়াতিনি, ঘানা, নামিবিয়া, দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবুয়ে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বৃহস্পতিবার (২ ডিসেম্বর) এক সার্কুলারে এ বিষয়ক নির্দেশাবলী জানিয়েছে।

 

বাংলাদেশ সময় শনিবার (৪ ডিসেম্বর) দুপুর ১২টা থেকে এ নিয়ম কার্যকর হবে বলে বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড অ্যান্ড রেগুলেশন বিভাগের ওই সার্কুলারে জানানো হয়েছে।

 

এসব দেশ থেকে সরাসরি বাংলাদেশে এলে, অথবা গত ১৪ দিনের মধ্যে এসব দেশের কোনোটিতে ভ্রমণ করে থাকলে বাংলাদেশে আসার পর ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের ওই নিয়ম প্রযোজ্য হবে।

 

গত বছর দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের আগে বিদেশ থেকে ফিরলে কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হয়েছিল। তখন কোয়ারেন্টিন থেকে পালানোর বেশ কয়েকটি ঘটনা ঘটেছিল। মহামারীর মধ্যে দেড় বছর পর করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন সংক্রমণ ঠেকাতে আবার আফ্রিকার দেশগুলো থেকে ফিরলে ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করা হল।

 

স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, যাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হবে, তাদের পাসপোর্ট রেখে দেওয়া হবে। কোনো হোটেল থেকে পালিয়ে গেলে ওই হোটেলকেও জরিমানা করা হবে।

 

৩ ডিসেম্বর ২০২১
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ