7.5 C
London
March 29, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ভাই-বোনদের নিয়ে মায়ের কফিনে চার্লসের শ্রদ্ধা

ব্রিটিশ পার্লামেন্টে রাজা হিসেবে প্রথম ভাষণ দেওয়ার পর স্কটল্যান্ডের এডিনবরায় পৌঁছেছেন চার্লস ফিলিপ আর্থার জর্জ। সোমবার (১২ সেপ্টেম্বর) স্থানীয় সময় বিকেলে পৌঁছে রাতে বোন প্রিন্সেস অ্যান ও ভাই প্রিন্স অ্যান্ড্রু ও এডওয়ার্ডসহ মা রানি এলিজাবেথের কফিনে শ্রদ্ধা জানান।

 

খবরে বলা হয়, রানির কফিন ২৪ ঘণ্টা এডিনবার্গের ঐতিহাসিক ক্যাথেড্রলে রাখা হয়। সেখানে তার ছেলে রাজা চার্লসসহ অন্য সন্তানরা মৌন বিরতি পালন করেন। চার্লস তার বোন অ্যান এবং অপর দুইভাই অ্যান্ডু এবং এডওয়ার্ডের সঙ্গে ১০ মিনিট নিরবতা পালন করেন। কফিনের চারপাশে দাঁড়িয়ে নতমস্তকে রানিকে শ্রদ্ধা জানান তারা।

 

সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষ হলে চিরদিনের জন্য লন্ডন ফিরবেন হার ম্যাজেস্টি কুইন এলিজাবেথ সেকেন্ড। রাজকীয় নানা আনুষ্ঠানিকতা শেষে আগামী ১৯ সেপ্টেম্বর রানির শেষকৃত্য হবে।

 

স্কটল্যান্ডের বালমোরাল প্রাসাদে গত বৃহস্পতিবার মারা যান রানি দ্বিতীয় এলিজাবেথ। তার বয়স হয়েছিল ৯৬ বছর। বাকিংহাম প্যালেস থেকে ঘোষণা করা হয়েছে, ১৯ সেপ্টেম্বর বেলা ১১টায় লন্ডনের ওয়েস্টমিনস্টার অ্যাবেতে রানি দ্বিতীয় এলিজাবেথের রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া হবে।

 

১৩ সেপ্টেম্বর ২০২২
সূত্র: বিবিসি

আরো পড়ুন

প্রধানমন্ত্রী পদে বহাল থাকছেন বরিস জনসন

অনলাইন ডেস্ক

অনিবন্ধিত অভিবাসীদের স্থায়ী করতে নতুন উদ্যোগ জার্মানির

যুক্তরাজ্যের সুপারমার্কেটগুলোয় একই পণ্য ভিন্ন দামে বিক্রি!

নিউজ ডেস্ক