12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্ট হতে জামিন পেলেন ইমরান

ফের স্বস্তি পেলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় পাকিস্তান তেহরিকে ইনসাফের প্রধানের জামিন মঞ্জুর করেছে ইসলামাবাদ হাইকোর্ট। ব্যক্তিগত ১০ লক্ষ টাকার বন্ডে ইমরানের জামিন মঞ্জুর করেছে ইসলামাবাদ হাইকোর্টের প্রধান বিচারপতি আমির ফারুখ ও বিচারপতি তারিক মহম্মদ জাহাঙ্গীরের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। এর আগে তোশাখানা মামলাতেও জামিন পেয়েছিলেন ইমরান খান। সেই সঙ্গে নিম্ন আদালতের রায়ের উপরে স্থগিতাদেশও দিয়েছিল ইসলামাবাদ হাইকোর্ট। তবে জামিন পেলেও এখনই জেল থেকে ছাড়া পাচ্ছেন না পিটিআই প্রধান।

আল কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় জড়িত থাকার অভিযোগে গত বছরের ৯ মে ইসলামাবাদ হাইকোর্ট থেকে গ্রেফতার করা হয়েছিল প্রাক্তন পাক প্রধানমন্ত্রী ইমরান খানকে। পরে অবশ্য পাকিস্তান সুপ্রিম কোর্ট ওই গ্রেফতারিকে অবৈধ আখ্যা দিয়ে প্রাক্তন প্রধানমন্ত্রীকে মুক্তির নির্দেশ দিয়েছিল। তার পরেই আগস্টে তোশাখানা মামলায় দুর্নীতির অভিযোগে ইমরান খানকে তিন বছরের কারাদণ্ডের সাজা শুনিয়েছিল ইসলামাবাদের নিম্ন আদালত। রায়ের কয়েক ঘন্টার মধ্যেই লাহোরের জামান পার্কের বাড়ি থেকে গ্রেফতার করা হয় প্রাক্তন প্রধানমন্ত্রীকে।

তার পর থেকে আদিয়ালা জেলেই দিন কাটছে ৭২ বছর বয়সী ইমরান খানের। জেলে থাকাকালীন ফের আল কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতার করা হয় পিটিআই প্রধানকে। ওই গ্রেফতারিকে চ্যালেঞ্জ জানিয়ে ইসলামাবাদ হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন ইমরান খান ও বুশরা বিবি। মঙ্গলবার শুনানি শেষে রায়দান স্থগিত রেখেছিল প্রধান বিচারপতি আমির ফারুখ ও বিচারপতি তারিক মহম্মদ জাহাঙ্গীরের নেতৃত্বাধীন ডিভিশন বেঞ্চ। এদিন রায় দিতে গিয়ে ইমরানের জামিনের আবেদন মঞ্জুর করার কথা জানিয়েছে ডিভিশন বেঞ্চ।

সূত্রঃ রয়টার্স

এম.কে
১৫ মে ২০২৪

আরো পড়ুন

১১ আগস্ট থেকে ভারতীয় ভিসা সেন্টার চালু

কাবুলে ভয়াবহ আত্মঘাতী হামলায় নিহতের সংখ্যা বেড়ে ১০৩

অনলাইন ডেস্ক

পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন শেহবাজ শরিফ