8.4 C
London
February 25, 2024
TV3 BANGLA
প্রবাসে বাংলাদেশশীর্ষ খবরস্পোর্টস

যুক্তরাজ্য ও ইউরোপে ‘বঙ্গবন্ধু টি-২০ কাপ’ সরাসরি সম্প্রচারে টিভি ওয়ান

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ দিয়ে ফিরেছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেট। ঢাকায় আয়োজিত এ টুর্নামেন্টের পর্দা উঠেছে গত ২৪ নভেম্বর, আর এর সবগুলো ম্যাচ যুক্তরাজ্যসহ ইউরোপের ক্রিকেট প্রেমীদের জন্য সরাসরি সম্প্রচার করছে স্যাটেলাইট চ্যানেল টিভি ওয়ান (TV ONE UK – sky781)।

 

টুর্নামেন্টের অফিশিয়াল নাম ‘বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ স্পন্সরড বাই ওয়ালটন। ’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে স্থানীয় ক্রিকেটারদের নিয়ে প্রথমবার আয়োজিত হচ্ছে হাই ভোল্টেজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ।  করোনাকালে বিপিএলের পরিবর্তে প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে খেলছে পাঁচটি দল।

 

টিভি ওয়ানের ডিরেক্টর অব অপারেশন গোলাম রসূল বলেন, ইউরোপে বিশেষ করে যুক্তরাজ্যে প্রচুর সংখ্যক প্রবাসীর বসবাস। দেশের ক্রিকেট নিয়ে তাদের আগ্রহের কমতি নেই। কিন্তু এতোদিন ঘরোয়া ক্রিকেটের জমজমাট আসরগুলো সরাসরি উপভোগ থেকে বঞ্চিত ছিলেন তারা। বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ সরাসরি সম্প্রচারের মাধ্যমে প্রবাসীদের এই অভাবটি দূর করে আনন্দের খোরাক জোগানোর সুযোগ পেয়ে টিভি ওয়ান কর্তৃপক্ষ খুবই গর্বিত।

 

এই টুর্নামেন্ট সম্প্রচার স্বত্ত্ব পেয়েছে দেশের প্রথম স্পোর্টসভিত্তিক টিভি চ্যানেল টি-স্পোর্টস। তাদেরই উদ্যোগে জমজমাট আসরটি বিশ্বময় ছড়িয়ে দেওয়ার কার্যক্রমে যুক্ত হয়ে ইউকে এবং ইউরোপের দর্শকদের জন্য খেলাটি সরাসরি সম্প্রচার করবে টিভি ওয়ান (TV ONE UK – sky781)।

 

এ বিষয়ে গোলাম রসূল বলেন, ঘরোয়া ক্রিকেটকে বিশ্ব দরবারে পৌঁছানোর উদ্যোগ নেয়ায় টি-স্পোর্টকে ধন্যবাদ। আর এই কার্যক্রমে টিভি ওয়ানকে প্রমোট করার জন্য ধন্যবাদ টুর্নামেন্টটির  জানাচ্ছি ইউকে এবং ইউরোপের এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর টিভিথ্রি বাংলাকে।

 

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ইউকে এবং ইউরোপের এক্সক্লুসিভ ডিস্ট্রিবিউটর টিভিথ্রি বাংলার চেয়ারম্যান নাশীত রহমান বলেন, টিভি ওয়ানকে অসংখ্য ধন্যবাদ ইউকে এবং ইউরোপের দর্শকদের কাছে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটকে পৌঁছে দেয়ার জন্য। আমি আশা করি, এই উদ্যোগের মাধ্যমে বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের প্রচারণা কেবল প্রবাসীদের মধ্যেই  সীমাবদ্ধ থাকবে না। যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশের নাগরিকদের কাছে পরিচিতি পাবেন বাংলাদেশের তরুণ ও প্রতিভাবান খেলোয়াররা।

 

তিনি আরো বলেন, এবার বিশ্ববাসী দেখবে আমাদের ঘরোয়া ক্রিকেটের মান। আয়োজনের দিক থেকে আইপিএল বা এ ধরনের বড় বড় আসরের থেকে আমরা পিছিয়ে নেই, বরং অনেক দিক থেকে এগিয়ে তার প্রমাণ পাবে বিশ্ববাসী। আর এই গুরুত্বপূর্ণ উদ্যোগটির সঙ্গে যুক্ত হতে পেরে টি-স্পোর্টস এবং টিভি ওয়ানের কাছে আমরা কৃতজ্ঞ।

 

তিনি জানান, ইউকে এবং ইউরোপের দর্শকদের জন্য সরাসরি ক্রিকেট সম্প্রচারের অধিকার সুরক্ষিত করতে টি স্পোর্টস বাংলাদেশ, টিভিথ্রি বাংলা এবং টিভি ওয়ান ইউকের মধ্যে ত্রিপক্ষীয় চুক্তি হয়েছে। টিভিথ্রি বাংলা ভবিষ্যতেও প্রবাসী দর্শকদের জন্য বাংলাদেশের স্পোর্টস বিভিন্ন ইভেন্ট সরাসরি সম্প্রচারের এই প্রচেষ্টা অব্যাহত রাখবে।

 

টুর্নামেন্ট সম্পর্কে বিস্তারিত জানতে টিভি ওয়ানের ফেসবুক পেইজ ফলো করার অনুরোধ জানিয়েছেন সংশ্লিষ্টরা। এছাড়াও, টিভিথ্রি বাংলার নিউজ পোর্টালে এবং ফেসবুক পেইজে জানতে পারবেন খেলার সময় সূচিসহ বিভিন্ন আপডেট।

 

২৭ নভেম্বর ২০২০
এনএইচ

আরো পড়ুন

আকস্মিক সফরে যুক্তরাজ্যে জেলেনস্কি

দুইতলা বাড়িকে স্থানান্তর করছেন এক কৃষক!

আপত্তি সত্ত্বেও আফগানিস্তানে বন্ধ করা হলো বিউটিপার্লার