1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
কানাডার ব্রিটিশ কলম্বিয়ায় ভয়াবহ বন্যা, জরুরি অবস্থা জারি TV3 BANGLA
সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ১২:৩২ পূর্বাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

কানাডার ব্রিটিশ কলম্বিয়ায় ভয়াবহ বন্যা, জরুরি অবস্থা জারি

আন্তর্জাতিক ডেস্ক
  • বৃহস্পতিবার, ১৮ নভেম্বর, ২০২১
  • ৪৬

বড় ধরনের বন্যা ও ভূমিধসের জেরে কানাডার ব্রিটিশ কলম্বিয়ায় জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। স্থানীয় সময় বুধবার সেখানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়। ফেডারেল সরকার ঘোষণা দিয়েছে, সেখানে বড় ধরনের সহায়তা দেবে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, বন্যা ও ভূমিধসে অন্তত একজনের প্রাণহানির ঘটনা ঘটেছে। তবে আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সেখানে নিহতের সংখ্যা বাড়ছে। দেশটির কেন্দ্রীয় সরকার বড় ধরনের সহায়তার প্রতিশ্রুতি দিয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়।

 

প্রবল বৃষ্টি ও ভূমিধসে বহু সড়ক মারাত্মক ক্ষতিগ্রস্ত হওয়ায় পার্বত্য অঞ্চলীয় বেশ কয়েকটি ছোট শহর বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এ পর্যন্ত তিন জন নিখোঁজ রয়েছেন। কর্তৃপক্ষ একজনের মৃত্যুর কথা নিশ্চিত করলেও সংখ্যাটি আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

কানাডার জননিরাপত্তা মন্ত্রী মাখোঁ মেনদিচিনো জানিয়েছেন, প্রশান্ত মহাসাগর উপকূলের এ প্রদেশটিতে প্রায় ১৮ হাজার লোক বাস্তুচ্যুত হয়েছেন।

প্রদেশটির মুখ্যমন্ত্রী জন হোরগ্যান বলেছেন, “আসছে দিনগুলোতে আরও প্রাণহানির কথা নিশ্চিত করতে হবে বলে ধারণা করছি আমরা।”

প্রাকৃতিক এ দুর্যোগকে ‘৫০০ বছরের মধ্যে একবার ঘটা’ ঘটনা বলে বর্ণনা করেছেন তিনি।

 

কানাডার ইতিহাসে এই বিপর্যয় সবচেয়ে ব্যয়বহুল প্রাকৃতিক দুর্যোগ হয়ে উঠতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

গেল গ্রীষ্মে ব্রিটিশ কলম্বিয়ায় রেকর্ড উষ্ণতা ও তাপ প্রবাহে ৫০০ জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছিল, দাবানলে একটি শহর সম্পূর্ণ ধ্বংস হয়েছিল। চলতি মাসের প্রথমদিকে প্রদেশটি ৫০ বছরের মধ্যে প্রথম টর্নেডো দেখেছে।

 

 

১৮ নভেম্বর ২০২১
নিউজ ডেস্ক

 

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ