11 C
London
July 15, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)

ক্রেতারা এক পোশাক বেশিদিন পরায় নতুন সার্ভিস এমঅ্যান্ডএসের

যুক্তরাজ্যের ক্রেতাদের মাঝে টেকসই ফ্যাশন সচেতনতা বাড়ছে। একই সঙ্গে বাড়ছে ছোট-খাট মেরামতের পর এক পোশাক বেশিদিন পরার প্রবণতা। এ ধরনের অভ্যাসের সঙ্গে মানিয়ে নিতে নতুন পরিষেবা চালু করেছে নামি রিটেইলার চেইন মার্কস অ্যান্ড স্পেনসার। এখন থেকে ব্যবহৃত পোশাকের বিভিন্ন ধরনের সমস্যায় সমাধান দেবে প্রতিষ্ঠানটি।

পোশাক অল্টার বা রিপেয়ার এখন নতুন ধরনের ব্যবসা হিসেবে বিবেচিত হচ্ছে যুক্তরাজ্যে। এ ধরনের বিশেষায়িত পরিষেবা দিতে ২০২১ সালে প্রতিষ্ঠিত হয়েছে সোজো। এ প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদারত্বের ভিত্তিতে নতুন সেবা দেবে এমঅ্যান্ডএস। এখন থেকে পোশাকের যেকোনো মেরামতের জন্য সেবা প্রত্যাশীরা নির্দিষ্ট ওয়েবসাইটে গিয়ে তাদের চাহিদা জানাতে পারবে।

সোজো অনলাইন হাবের মাধ্যমে গ্রাহকরা জিপ প্রতিস্থাপন থেকে নিটওয়্যার মেন্ডিং পর্যন্ত সেবা নিতে পারবেন। এমঅ্যান্ডএস জানিয়েছে, এ পরিষেবায় সর্বনিম্ন খরচ পড়বে ৫ পাউন্ড। কাপড়ের মেরামতের ধরনের উপর ভিত্তি করে খরচ বাড়বে। গ্রাহকদের কাছ থেকে পোশাক সংগ্রহ ও ফেরত দিতে মোট ১০ দিন সময় নেবে সোজো।

এমঅ্যান্ডএসের পোশাক ও গৃহস্থালি বিভাগের ব্যবস্থাপনা পরিচালক রিচার্ড প্রাইসের মতে, তারা সবসময় উচ্চমানের পণ্য সরবরাহ করে থাকেন। নতুন এ পরিষেবাও সে মান বজায় রাখার একটি অংশ।

তিনি বলেন, ‘এ পরিষেবার মাধ্যমে গ্রাহকদের পোশাকের নতুন জীবন প্রাপ্তিকে আরো সহজ করে তুলছি আমরা। নতুন এ পরিষেবা কাপড় মেরামত বা দীর্ঘদিন ধরে ব্যবহারে তাদের সাহায্য করবে।’

সাম্প্রতিক সময়ে সোজো ছাড়াও দ্য সিমের মতো রিপেয়ার সার্ভিস যুক্তরাজ্যের পোশাক শিল্পে নতুন মাত্রা যুক্ত করেছে। এছাড়া মালবেরি, বারবার ও ইউনিক্লোর মতো পরিচিত প্রতিষ্ঠানগুলো ক্রেতাদের এ ধরনের পরিষেবা দিচ্ছে।

সূত্রঃ দ্য গার্ডিয়ান

এম.কে
১১ জুলাই ২০২৪

আরো পড়ুন

আগামী এপ্রিল মাস হতে যুক্তরাজ্যে বাড়তে যাচ্ছে নূন্যতম মজুরি

যুক্তরাজ্যে খরচ কুলাতে না পেরে পোষা কুকুর রাস্তায় ফেলে আসছেন মালিকেরা

ব্রেক্সিট: যুক্তরাজ্যে অফিস খুলবে ইউরোপের ১ হাজার প্রতিষ্ঠান

অনলাইন ডেস্ক