13.7 C
London
May 18, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিকশীর্ষ খবর

গাজায় প্রতি ১০ মিনিটে এক শিশুর মৃত্যু: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

গাজা উপত্যকায় গড়ে প্রতি ১০ মিনিটে একটি করে শিশু মারা যাচ্ছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। শনিবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম গেব্রেইয়েসুস শুক্রবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদকে সতর্ক করে বলেছেন, গাজায় এখন কোনো জায়গাই নিরাপদ নয় এবং কেউই নিরাপদে নেই। এমনকি গাজার স্বাস্থ্য ব্যবস্থা পতনের দ্বারপ্রান্তে।

তিনি আরো বলেন, গাজার ৩৬ টি হাসপাতালের অর্ধেক এবং ভূখণ্ডটির প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোর দুই-তৃতীয়াংশই এখন আর কাজ করছে না এবং এখনও যেসব হাসপাতাল ও প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র সক্রিয় রয়েছে, পরিস্থিতি তাদের নাগালের বাইরে চলে গেছে।

নিরাপত্তা পরিষদকে টেড্রোস বলেন, গাজার হাসপাতালের করিডোর পর্যন্ত আহত, অসুস্থ, মৃত ব্যক্তিদের ভিড়ে ভরে গেছে, মর্গ উপচে পড়ছে। চেতনানাশক ছাড়াই অস্ত্রোপচার করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর থেকেই গাজায় বিমান হামলা চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এছাড়া ইসরায়েলের এই বিমান হামলা থেকে বাদ যাচ্ছে না গাজার কোনও অবকাঠামো। অবরুদ্ধ গাজা ভূখণ্ডে ইসরায়েলি বর্বর হামলায় নিহতের সংখ্যা ইতোমধ্যেই ১১ হাজার ছাড়িয়ে গেছে।

এম.কে
১৪ নভেম্বর ২০২৩

আরো পড়ুন

মাস্কের সঙ্গে প্রেমের গুঞ্জনে স্ত্রীকে ডিভোর্স দিলেন গুগলের সহ-প্রতিষ্ঠাতা

যুক্তরাজ্যে মুদ্রাস্ফীতি আরো বাড়তে পারে

বাবা দিবসে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করে গাইবেন গৌরি চৌধুরী

অনলাইন ডেস্ক