2.5 C
London
March 4, 2024
TV3 BANGLA
আন্তর্জাতিক

গাজায় ফিলিস্তিনিদের নগ্ন করে প্রদর্শন ইসরাইলিদের

অবরুদ্ধ গাজায় দখলদার ইসরাইলি বাহিনী নির্মম নির্যাতন চালিয়ে যাচ্ছে। তাদের হামলায় হাজার হাজার ফিলিস্তিনি প্রাণ হারিয়েছে। ইসরাইলি বাহিনী হত্যার সঙ্গে সঙ্গে বর্বর নির্যাতনও চালিয়ে যাচ্ছে।

এদিকে গাজা উপত্যকায় বিপুলসংখ্যক ফিলিস্তিনিকে নগ্ন করে, চোখ বাঁধা অবস্থায় প্রদর্শন করেছে ইসরাইলি বাহিনী। এ সময় আটক লোকদের পরনে ছিল কেবল আন্ডারওয়্যার। পরে তাদেরকে অজ্ঞাত স্থানে নিয়ে যাওয়া হয়।

ঠিক কখন এবং কোথায় ঘটনাটি ঘটে, তা জানা যায়নি। তবে এ ঘটনার একটি ভিডিও গাজার সামাজিক মাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। আর সিএনএন জানিয়েছে, বেশ কয়েক ব্যক্তি আটক এসব লোকের কয়েকজনকে চিনেছেন। তারা দাবি করেছেন, এসব লোক তাদের সহকর্মী বা পরিবার সদস্য। তারা হামাসের সাথে কোনোভাবেই জড়িত নন।

ইউরো-মেডিটেরানিয়ান হিউম্যান রাইটস মনিটর বৃহস্পতিবার তাদের ওয়েবসাইটে জানায়, ‘ইসরাইলি সেনাবাহিনী কয়েক ডজন ফিলিস্তিনি বেসামরিক লোককে আটক এবং ভয়াবহভাবে নির্যাতিত করেছে।’

এতে বলা হয়, ‘ইউরো-মেড মনিটর তথ্য পেয়েছে যে ইসরাইলি বাহিনী নির্বিচার এবং খেয়ালখুশিমতো চিকিৎসক, শিক্ষাবিদ, সাংবাদিক এবং প্রবীণ বাস্তুচ্যুতদের বিরুদ্ধে গ্রেফতারি অভিযান চালাচ্ছে।’

এ ব্যাপারে মন্তব্য করার জন্য সিএনএনের অনুরোধে সাড়া দেয়নি ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী। সিএনএন কয়েকটি ছবির স্থান গাজা সিটির উত্তরের বেইত লাহিয়া বলে শনাক্ত করেছে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে আল-আরাবি আল-জাদিদ জানায়, তাদের এক সাংবাদিক এবং তার পরিবারের বেশ কয়েকজন সদস্য আটক এসব ব্যক্তির মধ্যে ছিল।

পত্রিকাটি তাদের বিবৃতিতে জানায়, দখলদাররা ইচ্ছাকৃতভাবে গাজার লোকদের তাদের পোশাক খুলেছে, তাদেরকে অপমানিত করেছে। পরে তাদেরকে অজ্ঞাত স্থানে নিয়ে গেছে। ইসরাইলি সৈন্যরা অপরাধমূলক এবং লজ্জাজনকভাবে অনেক গাজাবাসীকে গ্রেফতার করছে।

সূত্রঃসিএনএন

এম.কে
০৮ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করতে আগ্রহী সৌদি!

ইমরান খানকে ১০ বছরের কারাদণ্ড

জার্মান সংসদের উচ্চকক্ষে নতুন নাগরিকত্ব আইন পাশ