9.4 C
London
April 15, 2024
TV3 BANGLA
অফবিটআরোফিচারমুক্তমতযুক্তরাজ্য (UK)শিল্প-সাহিত্যস্পোর্টস

চরমপন্থীদের কাজ হাসিলে ব্রিটিশ শিশুরা!

যুক্তরাজ্যে ১০ বছরের কম বয়সী শিশুরা উগ্র ডানপন্থার দিকে আগ্রহী হয়ে উঠছে বলে খবর পেয়েছে স্ক্যাই নিউজ। ৬৮০টিরও বেশি শিশুকে দেশটির সন্ত্রাসবিরোধী কর্মসূচিতে রাখা হয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় ডানপন্থীদের সাথে শিশুদের সম্পর্ক নিয়ে উদ্বেগ প্রকাশ করছে।

স্কাই নিউজকে দেওয়া এক সাক্ষাতকারে প্রাক্তন নিও-নাজি, নাইজেল ব্রোমেজ বলেন, সোশ্যাল মিডিয়া, ভিডিও গেমস, মেমস, ভিডিও এবং বিভিন্ন এপ্স এর মাধ্যমে অনলাইনে শিশুদের তারা আকৃষ্ট করছে। এভাবে চরমপন্থীরা শিশুদের নিয়োগের করছে বিভিন্ন অপরাধ মূলক কাজে।

তিনি বলেন, আমি মনে করি ব্রিটেনের চরমপন্থীরা আগের থেকে অনেক বিপদজনক হয়েছে। নয় বছর বয়সী একটি শিশুকে আমরা এই দলে পেয়েছি। এটি সত্যিই আমাকে চমকে দিয়েছে।

দেখা গেছে, অনলাইনে শিশুদের অংশগ্রহণের প্রতি না চাইলেও উৎসাহ দেওয়া হচ্ছে।

নভেম্বর মাসের শুরুতে সন্ত্রাসবাদী অপরাধের জন্য দোষী সাব্যস্ত হওয়ার পরে ১৭ বছর বয়সী পল ডানলেইভিকে সাড়ে পাঁচ বছরের জন্য জেল দেওয়া হয়েছে। এই কিশোরের ভাষ্য, তার নায়ক অ্যাডলফ হিটলার এবং সে পুরপুরি ডানপন্থী।

স্কাই নিউজের সাথে আরেক কিশোর কথা বলে যার আসল নাম প্রকাশ করা হয়নি। তার প্রধান উদ্দেশ্য ছিল সে কতটা দেশপ্রেমিক তা প্রমাণ করা। উগ্রপন্থীদের সাথে জড়িত হওয়ার পর সে বিভিন্ন রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডের দিকে ধাবিত হয়।

সূত্র: স্কাই নিউজ
২০ নভেম্বর ২০২০
এসএফ / এনএইচ

আরো পড়ুন

করোনা ভাইরাসের নতুন মিউটেশনের কারণে উদ্বেগে ব্রিটিশরা

নিউজ ডেস্ক

যুক্তরাজ্যে আশ্রয়প্রার্থীদের আবেদনের ব্যাকলগ নিয়ে সমস্যায় সরকার

অ্যাক্সিডেন্টাল ল্যান্ডলর্ড  

অনলাইন ডেস্ক