7.5 C
London
February 5, 2023
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

টাওয়ার হ্যামলেটস শিক্ষার্থীদের অর্থ প্রদান করা হবে

স্থানীয় কাউন্সিলের একটি শিক্ষামূলক প্রকল্পের অধীনে পূর্ব লন্ডনের শিশুদের পড়াশোনা সম্পন্ন করার জন্য ৪০০ পাউন্ড প্রদান করা হবে।

 

টাওয়ার হ্যামলেটসের মেয়র লুৎফুর রহমান বুধবার (২৬ অক্টোবর) ঘোষণা করেছেন ১৬ বছর বা তার বেশি বয়সী ১২৫০ জন শিক্ষার্থী জীবন সংকটের মধ্যে তাদের পড়াশোনায় সহায়তা করার জন্য পুরো শিক্ষাবর্ষের জন্য ৪০০ পাউন্ড পাবে।

 

এই স্কিমটি কাউন্সিলের ১.১ মিলিয়ন পাউন্ড শিক্ষা রক্ষণাবেক্ষণ ভাতা এবং বিশ্ববিদ্যালয় বার্সারি অ্যাওয়ার্ডের অংশ এবং ২০২২/২৩ শিক্ষাবর্ষের যোগ্য শিক্ষার্থীদের প্রদান করা হবে।

 

বিশ্ববিদ্যালয়ের মোট ৪০০ জন শিক্ষার্থী স্নাতক ডিগ্রির জন্য অধ্যয়ন করার সময় তাদের জীবনযাত্রার খরচের জন্য তাদের সাহায্য করার জন্য ১৫০০ পাউন্ড বার্সারির জন্য আবেদন করতে পারে।

 

মেয়র, যিনি অ্যাসপায়ার পার্টির প্রতিনিধিত্ব করেন, বলেছেন: ‘আমি শিক্ষা রক্ষণাবেক্ষণ ভাতা এবং বিশ্ববিদ্যালয় বার্সারি অ্যাওয়ার্ড স্কিমগুলো ঘোষণা করতে পেরে আনন্দিত যেগুলি তরুণদের আরও শিক্ষা গ্রহণের জন্য আর্থিক চ্যালেঞ্জগুলি হ্রাস করতে সহায়তা করবে৷’

 

শিক্ষা রক্ষণাবেক্ষণ ভাতাটি প্রথম টনি ব্লেয়ারের শ্রম সরকার চালু করেছিল এবং ১৬ থেকে ১৯ বছর বয়সী শিক্ষার্থী পূর্ণ সময়ের শিক্ষায় থাকার জন্য প্রতি সপ্তাহে ৩০ পাউন্ড পর্যন্ত অর্থ প্রদান করে। এই স্কিমের অধীনে, শিক্ষার্থীরা সারা বছর ১০০০ পাউন্ডের বেশি পেতে পারে।

 

স্কটল্যান্ড, ওয়েলস এবং উত্তর আয়ারল্যান্ড এখনও এই স্কিমটি চালায়, তবে ডেভিড ক্যামেরন এবং নিক ক্লেগের নেতৃত্বাধীন কোয়ালিশন সরকারের অধীনে ২০১০ সালে ইংল্যান্ডে এটি বন্ধ করা হয়েছিল।

 

টাওয়ার হ্যামলেটস ইংল্যান্ডের প্রথম স্থানীয় কর্তৃপক্ষ হয়ে উঠেছে যারা অনুরূপ একটি স্কিম পুনরায় চালু করেছে।

 

শিক্ষার্থীদের বয়স ১৬ থেকে ১৯ হতে হবে, ষষ্ঠ ফর্ম বা কলেজে একটি ফুল-টাইম স্টাডি প্রোগ্রামে থাকতে হবে, ২৫০০০ পাউন্ডের এর নিচে পারিবারিক আয় থাকবে হবে এবং টাকা পাওয়ার জন্য টাওয়ার হ্যামলেটসে কমপক্ষে তিন বছর বসবাস করেছেন এমন ছাত্ররাই এ সুযোগ গ্রহণ করতে পারবে।

 

৩ নভেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

মাসব্যাপী লকডাউনে প্যারিস

বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ২৬ লাখ

ইউক্রেনীয়দের ঘরে জায়গা দিলে মাসে ৩৫০ পাউন্ড দেবে ব্রিটিশ সরকার