8 C
London
April 15, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

ট্রাম্পের অ্যাকাউন্ট নিষিদ্ধের পর টুইটারের শেয়ারে ধস!

জনপ্রিয় মাইক্রোব্লগিং এবং সোশ্যাল নেটওয়ার্কিং পরিষেবা টুইটারে বিদায়ী মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের প্রায় ৯০ মিলিয়ন অনুসারী ছিলো। শুক্রবার (৮ জানুয়ারি) ট্রাম্পের ব্যক্তিগত অ্যাকাউন্ট এবং তার দলের অ্যাকাউন্ট নিষিদ্ধ করেছে টুইটার।

 

ভবিষ্যতে ‘সহিংসতা উসকে দেওয়ার ঝুঁকি থাকায় ডনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানায় সংস্থাটি।

 

ডোনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত অ্যাকাউন্ট এবং তার দলের অ্যাকাউন্ট স্থায়ীভাবে নিষিদ্ধ করা হবে ঘোষণার পরে টুইটারের শেয়ার মূল্য প্রায় ৪ শতাংশ কমে গেছে। শুক্রবার (৮ জানুয়ারি) টুইটারের শেয়ার ক্লোজিং প্রাইজের চেয়ে ৩.৭৭ শতাংশ কমে যায়, যা রাত ৮টা পর্যন্ত ৪৯.৫৪ ডলারে লেনদেন হয়েছিল।

 

এই সপ্তাহের শুরুতে মার্ক জাকারবার্গ ঘোষণা করেছিলেন যে আমেরিকার পরবর্তী রাষ্ট্রপতি হিসাবে বাইডেনের উদ্বোধন না হওয়া পর্যন্ত ট্রাম্পের ফেসবুক এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টগুলি কমপক্ষে পরবর্তী দুই সপ্তাহ বন্ধ থাকবে। টুইটার, ইনস্টাগ্রাম, এবং স্নাপচ্যাটে ট্রাম্পের অ্যাকাউন্টো সাসপেন্ড করা হয়েছে।

 

বুধবার (৬ জানুয়ারি) যুক্তরাষ্ট্রের ক্যাপিটল হিলে নজিরবিহীন হামলার ঘটনার পর থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ও অনলাইন প্ল্যাটফর্ম ট্রাম্প ও তার অনেক সমর্থকের অ্যাকাউন্টগুলোর উপর একের পর এক বিধিনিষেধ আরোপ করছে।

 

ট্রাম্প সমর্থকদের মার্কিন ক্যাপিটাল ভবনে হামলা চালানোর কয়েকদিন পরেই আইনজীবিরা নির্বাচনী কলেজের ভোটের আনুষ্ঠানিক গণনা এবং ডেমোক্র্যাট জো বিডেনের রাষ্ট্রপতি জয়ের বিষয়টি নিশ্চিত করার জন্য একটি অধিবেশন করছিলেন। দাঙ্গার ফলে পাঁচ জন মারা যায় এবং আরও কয়েকজন আহত হয়েছে। দাঙ্গাকারীরা ক্যাপিটল ভবনের কিছু অংশ এবং এর অভ্যন্তরের ক্ষতিও করেছে।

 

টুইটারে ট্রাম্পের প্রায় ৯০ মিলিয়ন ফলোয়ার এবং তিনি তার রাষ্ট্রপতির মেয়াদকালে তার অ্যাকাউন্টটি স্বক্রিয়ভাবে ব্যবহার করে আসছিলেন, প্রায়শই তিনি সেখানে যে বক্তব্য রেখেছিলেন তা নিয়ে জনমত বিতর্ক সৃষ্টি করেছে।

 

 

 

 

১০ জানুয়ারি ২০২১

এসএফ

আরো পড়ুন

প্রতিটি প্রাপ্ত বয়স্কের জন্য বুস্টার জ্যাব নিশ্চিত করা হবে: বরিস জনসন

অনলাইন ডেস্ক

২০৫০ সালের মধ্যে তেল-গ্যাস শূন্য সুইজারল্যান্ড

বিয়ে করবেন বরিস জনসন

নিউজ ডেস্ক