12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

ডলারের বিপরীতে পাউন্ডের শক্তিশালী পতন

বুধবার ডলারের বিপরীতে স্টারলিং এর একটি শক্তিশালী মূল্য পতন ঘটেছে। বিনিয়োগকারীরা যুক্তরাজ্যের ক্রমবর্ধমান মূল্য বৃদ্ধি নিয়ে উদ্বিগ্ন, যদিও পাউন্ডের আরও উল্লেখযোগ্য পতনের বিষয়ে তারা সন্দিহান।

 

পাউন্ড এই বছর ডলারের বিপরীতে ৬.৬% কমেছে, যা পাউন্ডকে গ্রিনব্যাকের বিরুদ্ধে সবচেয়ে খারাপ বৈশ্বিক পারফরমারদের মধ্যে ফেলেছে। ২০২১ সালের জুন থেকে ডলারের বিপরীতে পাউন্ডের স্থিতিশীল পতন হয়েছে।

 

ব্রিটিশ উৎপাদন ২০২১ সালের জানুয়ারির পর থেকে সবচেয়ে দুর্বল হারে প্রসারিত হয়েছিল। কারণ সেসময় ভোগ্যপণ্যের উৎপাদনকারীরা জীবনযাত্রার ক্রমবর্ধমান ব্যয়ের সংকটের বিরুদ্ধে লড়ছিলো।

 

ব্যাংক অব ইংল্যান্ড সাম্প্রতিক মাসগুলোতে মুদ্রাস্ফীতির প্রতিক্রিয়ার জন্য তীব্র সমালোচনার মুখে পড়েছে। ডিসেম্বর থেকে চারটি সুদের হার বৃদ্ধি সত্ত্বেও, পাউন্ড এই বছর তৃতীয় নিম্নগামী বৈশ্বিক মুদ্রা।

 

ব্রিটেনে বাড়ির দাম গত মাসে আবার বেড়েছে। তথ্যটি ব্রিটেনের অর্থনীতির শক্তি সম্পর্কে নতুন প্রশ্ন উত্থাপন করেছে, যেখানে ৪০ বছরের সর্বোচ্চ মূল্যস্ফীতি ভোক্তাদের আস্থাকে রেকর্ড পরিমাণ নিম্ন পর্যায়ে নিয়ে গেছে।

 

স্টার্লিং ১.২৫০৫ ডলারের বিপরীতে ০.৯% কম ছিল, কিন্তু মে ২০২০ এর পর থেকে এটি সর্বনিম্ন স্তর স্পর্শ করার পরেও মে মাসের মাঝামাঝি থেকে ভালো অবস্থানে রয়েছে।

 

২ জুন ২০২২
এনএইচ

আরো পড়ুন

বাংলাদেশি কর্মী নেবে মরিশাস

প্রবাসে বাঙালির বন্ধু বেনেকো ফাইনান্সের ৭ বছরপূর্তি

অনলাইন ডেস্ক

ইইউ সীমান্তরক্ষী বাহিনীর সঙ্গে যুক্তরাজ্যের চুক্তি প্রায় চূড়ান্ত