8.3 C
London
February 26, 2024
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

তৃতীয় জাতীয় লকডাউনের পথে যুক্তরাজ্য!

 

করোনা ভাইরাসের সংক্রামণের হার বৃদ্ধি পাওয়াতে যুক্তরাজ্যে দেশব্যাপী আরও কঠিন বিধিনিষেধের আহ্বান জানাচ্ছেন বোরিস জনসন। এদিকে “বিপর্যয়” রোধ করতে তৃতীয় জাতীয় লকডাউন প্রয়োজন বলে দাবি করছেন লিভারপুলের নেতারা।

 

সম্প্রতি লিভারপুলের ভারপ্রাপ্ত মেয়র ওয়েন্ডি সাইমন এবং সিটি কাউন্সিলের মন্ত্রিসভার মন্ত্রিরা বলেছেন, বর্তমানে যে স্তরের ব্যবস্থাটি রয়েছে দেশজুড়ে, তা করোনা ভাইরাসের নতুন রূপটির সংক্রমণের হার কমাতে ব্যর্থ হচ্ছে।

 

একটি বিবৃতিতে তারা বলেছেন, লন্ডনে এবং দক্ষিণ-পূর্বের করোনা ভাইরাস সংক্রামণের “উদ্বেগজনক মাত্রা” শিগগিরই সারা দেশে ছড়িয়ে পড়তে পারে।

 

বিজ্ঞানীরা সরকারকে সতর্ক করেছেন, দেশব্যাপী লকডাউন বিধিনিষেধ অপরিহার্য। কারণ হাসপাতালে রেকর্ড সংখ্যক করোনা রোগী লড়াই করে যাচ্ছে।

 

রোববার (৩ ডিসেম্বর) বিবিসিতে স্কুল পুনরায় খোলার পাশাপাশি তৃতীয় জাতীয় লকডাউনের সম্ভাবনা নিয়ে বোরিস জনসন প্রশ্নের মুখোমুখি হওয়ার কথা রয়েছে।

 

গত ডিসেম্বর মাসে যুক্তরাজ্যে ক্রিসমাসের সময় পাঁচ দিনের বিধিনিষেধ সহজ করার পরিকল্পনা বাতিল করার কয়েক দিন আগে প্রধানমন্ত্রী ইঙ্গিত দিয়েছিলেন যে নতুন বছরে তৃতীয় লকডাউনের প্রয়োজন হতে পারে।

 

 

সূত্র: ইনডিপেন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২১
এসএফ

আরো পড়ুন

ইউক্রেনে আটকে পড়া একজন বাংলাদেশিকে উদ্ধার করল ভারত

অনলাইন ডেস্ক

Hunting down the Covid loan fraudsters

অনলাইন ডেস্ক

লিডসে ব্রিজ ধস

নিউজ ডেস্ক