12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
ইউরোপশীর্ষ খবর

দালালদের দৌরাত্ম্য ঠেকাতে ইতালিতে বাংলাদেশ দূতাবাসের অভিনব কৌশল

পাসপোর্ট নবায়নে হয়রানি এবং দালালদের দৌরাত্ম্য ঠেকাতে অভিনব পদক্ষেপ নিয়েছে ইতালিতে অবস্থিত বাংলাদেশ দূতাবাস। এখন থেকে ফেসবুক লাইভের মাধ্যমে অ্যাপয়েন্টমেন্ট নিয়ে দূতাবাসের বিভিন্ন সেবা নেওয়া যাবে। ইতালিতে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মো. শামীম আহসানের উদ্যোগে এ পদ্ধতি চালু হওয়ায় খুশি প্রবাসী বাংলাদেশিরা।

 

জানা যায়, ইতালির বাংলাদেশ দূতাবাসে পাসপোর্ট নবায়নসহ নানা সেবাদানে প্রবাসীদের হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। এসব সমস্যা নিরসনে এ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে পাসপোর্ট সেবা বেগবান করতে ছুটির দিন শনি এবং রোববারও তৈরি পাসপোর্ট বিতরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

সময় সংবাদের প্রতিবেদনে রাষ্ট্রদূত মো. শামীম আহসানের বরাত দিয়ে বলা হয়, পাসপোর্টের ক্ষেত্রে অ্যাপয়েন্টমেন্ট পদ্ধতি চলমান আছে। অ্যাপয়েন্টোমেন্ট পদ্ধতি কিভাবে কাজ করে তা সবাইকে বোঝানো এবং এই পদ্ধতির ভুলগুলো সংশোধন আমাদের প্রধান বিবেচ্য বিষয়।

 

নতুন এ সেবার কারণে পাসপোর্ট নবায়নসহ অন্যান্য খাতে হয়রানি বন্ধ হওয়ার আশা প্রকাশ করেছেন প্রবাসী বাংলাদেশিরা। ভবিষ্যতে যে কোনো প্রয়োজনে দূতাবাসের কর্মকর্তারা এগিয়ে আসবেন বলে আশাবাদ প্রকাশ করতে দেখা যায় তাদের।

 

১৩ ফেব্রুয়ারি ২০২১
এনএইচ

আরো পড়ুন

রাশিয়ায় শ্বাসরোধ করে খুন স্পুটনিক ভি টিকার অন্যতম কারিগরকে

নিউজ ডেস্ক

রিজার্ভ গণনায় আইএমএফ পদ্ধতি শুরু জুনে, নামবে ২৪ বিলিয়ন ডলারে

রাজপরিবারের ওয়েবসাইট হতে মুছে দেয়া হল প্রিন্স হ্যারির সম্মানসূচক পদবি