20.2 C
London
June 18, 2024
TV3 BANGLA
Uncategorizedযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

নতুন করে লকডাউনের ইঙ্গিত দেখছেন না বরিস জনসন

boris

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, শীতকালে যুক্তরাজ্যে নতুন করে লকডাউন জারির কোনো ইঙ্গিত নেই। তিনি আরও যোগ করেন, জনগণের সুরক্ষার জন্য যা করতে হবে সরকার তা করবে।

 

শুক্রবার (২২ অক্টোবর) পশ্চিম লন্ডনের একটি ভ্যাকসিনেশন সেন্টার পরিদর্শনকালে স্কাই নিউজকে এ কথা বলেন বরিস জনসন। এসময় তিনি যুক্তরাজ্যের ভ্যাকসিন কার্যক্রমের প্রশংসা করেন।

 

বরিস জনসন স্বীকার করেছেন যে যুক্তরাজ্যে বর্তমানে করোনা সংক্রমণের “উচ্চ মাত্রা” রয়েছে এবং বৃহস্পতিবার ৫২ হাজারেরও  বেশি নতুন কেস রেকর্ড হয়েছে। তবে তিনি ইংল্যান্ডে পুনরায় কোভিড বিধিনিষেধ জারির বিষয়ে এখনও প্রস্তুত নন।

 

তিনি বলেন, বর্তমানে করোনা সংক্রমণের সংখ্যাটি এ বছরের শুরুর পূর্বাভাসের সঙ্গে পুরোপুরি মিলেছে।

 

জনগণকে আবার ওয়ার্ক ফ্রম হোমে ফিরতে হবে কিনা প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সবসময় সবকিছু পর্যবেক্ষণ করছি। জনগণের সুরক্ষার জন্য যা করতে হবে আমরা করবো। আমরা যেটা চাচ্ছি সবাই ভ্যাকসিন গ্রহণ করুক।

 

তিনি বলেন, আমরা চাই শিশু-কিশোররা যেন আত্মবিশ্বাসের সঙ্গে টিকা পায়। আগামীকাল থেকে স্কুলগুলোতে টিকার জন্য বুকিং সিস্টেম চালু হবে।

 

এদিকে ব্রিটেনে সংক্রমণ বাড়ার কারণে বিভিন্ন মহল থেকে নতুন করে বিধিনিষেধ দেয়ার দাবি বা ‘প্ল্যান-বি’ প্রয়োগের দাবি উঠেছে। শীতে ইংল্যান্ডে করোনা মহামারি খারাপ পর্যায়ে যেতে পারে বলে সতর্ক করেছেন স্বাস্থ্য কর্মকর্তারা।

 

এনএইচএস কনফেডারেশন সতর্ক করেছে এই বলে যে, মন্ত্রীদেরকে ‘প্লান-বি’ কৌশল বাস্তবায়ন করা উচিত। এর অধীনে জনাকীর্ণ স্থানে এবং আবদ্ধ স্থানে মুখে মাস্ক পরা বাধ্যতামূলক করা উচিত। এর কারণ, ব্রিটেনে নতুন করে করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে।

 

২২ অক্টোবর ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

দেশ থেকে টাকা নিয়ে কানাডায় পিকে হালদারের এনজিও

রমজান উপলক্ষ্যে লন্ডনের রাস্তায় আলোকসজ্জা

একাউন্টিং ও ট্যাক্স সলিউশনের উপর নতুন অনুষ্ঠান TV3 বাংলাতে

নিউজ ডেস্ক