2.3 C
London
February 6, 2023
TV3 BANGLA
যুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

পশ্চিম লন্ডনে ডিটেনশন সেন্টারে দাঙ্গা

পশ্চিম লন্ডনে হিথ্রো বিমানবন্দরের কাছে অবস্থিত একটি ডিটেনশন সেন্টারে দাঙ্গার খবর পাওয়া গেছে। রিপোর্ট বলেছে, সেখানে সশস্ত্র এবং দাঙ্গা পুলিশ ডাকা হয়েছে। সেখানকার কর্মীদের সরিয়ে দেওয়া হয়েছে।

 

হিলিংডনের লন্ডন বরোর হারমন্ডসওয়ার্থ ডিটেনশন সেন্টারটি হিথ্রো বিমানবন্দরের ঠিক উত্তরে। সেখানকার বন্দিরা জোর করে একটি উঠানে প্রবেশ করেছে বলে জানা গেছে।

 

এ ঘটনার পর বিকাল ৩টার দিকে ঘটনাস্থলে দাঙ্গা পুলিশকে ডাকা হয়। এদিকে আটক কেন্দ্রের সর্বশেষ পরিস্থিতি কী তা স্পষ্ট করেনি কর্তৃপক্ষ।

 

হোম অফিসের একজন মুখপাত্র বলেছেন: ‘হারমন্ডসওয়ার্থ অভিবাসন-অপসারণ কেন্দ্রে বিদ্যুৎ বিভ্রাট হয়েছে এবং এই সমস্যাটি সমাধানের জন্য বর্তমানে কাজ চলছে। হারমন্ডসওয়ার্থে কর্মী এবং বন্দিদের কল্যাণ এবং নিরাপত্তা আমাদের প্রধান অগ্রাধিকার।’

 

জানা যায়, ডিটেনশন সেন্টারটিতে প্রায় ৬২০ জনের ধারণক্ষমতা রয়েছে, যারা হয় নির্বাসনের জন্য অপেক্ষা করছে বা আশ্রয়ের সিদ্ধান্তের জন্য অপেক্ষা করছে। এটি যুক্তরাজ্যের বৃহত্তম অভিবাসন-অপসারণ কেন্দ্র।

 

বন্দি শিবিরে সহিংসতা এই প্রথম নয়। এখানে ২০০৬ সালে বড় আকারের গোলযোগ এবং অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। তখন ঢাল এবং কুকুরের সাহায্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে দাঙ্গা পুলিশ।

 

৬ নভেম্বর ২০২২
এনএইচ

আরো পড়ুন

উৎক্ষেপণে ব্যর্থ যুক্তরাজ্যের প্রথম স্যাটেলাইট মিশন

নিউজ ডেস্ক

প্রবাসীদের যথাযথ সেবা দেওয়ার নির্দেশ

বাংলাদেশ বিশ্বের অন্যতম অর্থনৈতিক উন্নয়নশীল দেশ: বরিস জনসন