14 C
London
June 23, 2024
TV3 BANGLA
স্পোর্টস

‘পুঁচকে’ যুক্তরাষ্ট্রও টি-টোয়েন্টি শিখিয়ে গেল বাংলাদেশকে

যুক্তরাষ্ট্রের বিপক্ষে আজ প্রথমবার খেলতে নেমে ৫ উইকেটে হেরে গেল বাংলাদেশ! ব্যাটিংয়ে টপ অর্ডারের চিরায়ত ব্যর্থতার পর সেই ঘুরেফিরে ১৫০-১৬০-এর ঘরে আটকে যে এ যুগের টি-টোয়েন্টিতে কিছু হয় না, সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে আজ বাংলাদেশকে সেটাই শিখিয়ে দিয়ে গেল ‘পুঁচকে’ যুক্তরাষ্ট্র। ২৫ বলে ৩৪ রান করা অ্যান্ডারসনের চেয়ে বাংলাদেশকে টি-টোয়েন্টিটা বেশি শিখিয়েছেন হারমিত সিং (১৩ বলে ৩৩)।

বাংলাদেশের ১৫৩ রানের জবাবে শুরুতেই অধিনায়ক মনাঙ্ককে হারালেও দ্বিতীয় উইকেটে স্টিভেন টেইলর (২৮) ও গুসের (২৩) গড়া ৩৮ রানের জুটিতে ইনিংসের মাঝপথে যুক্তরাষ্ট্র ছিল বাংলাদেশের চেয়েও ভালো অবস্থানে।

এরপর মোস্তাফিজের দুই উইকেটের সঙ্গে রিশাদের এক উইকেটে ১৭ বলের মধ্যেই তিন উইকেট হারিয়ে যুক্তরাষ্ট্র কিছুটা পথ হারায়। ১৫তম ওভারে দলকে ৯৪ রানে রেখে আউট হন নিতিশ কুমারও।

কিন্তু এরপর বাংলাদেশকে ভুগিয়েছেন হারমিত ও অ্যান্ডারসন। হারমিত তো ১৭তম ওভারের শেষ দুই বলে মোস্তাফিজকে দুই ছক্কা মারার পর ১৮তম ওভারে শরীফুলকে এক ছক্কার পর মেরেছেন এক চার। ১৮তম ওভার শেষে সমীকরণ দাঁড়াল – ১২ বলে ২৪ রান দরকার, ক্রিজে ভয়ংকর হয়ে উঠা হারমিতের সঙ্গে সব সময়ের ভয়ংকর অ্যান্ডারসন।

সেই অ্যান্ডারসনই শেষে এসে খেল দেখালেন। মোস্তাফিজ ১৯তম ওভারে দুই ওয়াইডসহ প্রথম চার বলেই দিলেন ৮ রান, পঞ্চম বলে বিশাল ছক্কা মারলেন অ্যান্ডারসন। ওভারের শেষ বলে সিঙ্গেল নিয়ে স্ট্রাইক ধরে রাখা অ্যান্ডারসনের সামনে শেষ ওভারে বাংলাদেশ আনল মাহমুদউল্লাহকে।

সমীকরণ তখন ৬ বলে ৯ রানের, স্ট্রাইকে অ্যান্ডারসন, অনুমিত ফলই দেখা গেল। প্রথম বলেই মাহমুদউল্লাহকে বিশাল ছক্কা মেরে সংশয় দূর করে দিলেন অ্যান্ডারসন, দ্বিতীয় বলে নিলেন সিঙ্গেল। তৃতীয় বলে চার মেরে বাংলাদেশকে প্রাপ্য হার উপহার দিলেন হারমিত!

এম.কে
২২ মে ২০২৪

আরো পড়ুন

নারী ক্রীড়া দলে ট্রান্সজেন্ডারদের অংশগ্রহণ নিষিদ্ধ করল যুক্তরাষ্ট্রের ওহাইও

কিংবদন্তি স্পিনার শেন ওয়ার্ন মারা গেছেন

অনলাইন ডেস্ক

মারা গেছেন ফুটবল কিংবদন্তি ডিয়েগো ম্যারাডোনা

অনলাইন ডেস্ক