1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
প্লেন থেকে ফেলা মানববর্জ্যে ভেসে গেল এক ব্যক্তি ও তার বাগান! TV3 BANGLA
রবিবার, ০৫ ডিসেম্বর ২০২১, ১০:৩০ অপরাহ্ন
সর্বশেষ খবর
আবারো বড় ঝড়ের কবলে পড়তে যাচ্ছে লন্ডন ইউরোপ অভিবাসনপ্রত্যাশীদের উপর বিদ্বেষমূলক আচরণের নিন্দা করলেন পোপ ইংল্যান্ডে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা বাড়ছে এখন পর্যন্ত ওমিক্রনে মৃত্যু শূন্য, তবে সতর্কতা জরুরি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা যুক্তরাজ্য ভ্রমণের আগে করোনা পরীক্ষা বাধ্যতামূলক লন্ডনে মাস্ক না পরায় একদিনেই ৩০ হাজার পাউন্ড জরিমানা ম্যানচেস্টারে ভেজাল পণ্যের আস্তানায় পুলিশের অভিযান শিশু হত্যার দায়ে বাবা এবং সৎ মায়ের কারাদণ্ড প্যাটার্ন বদলালেও মৃত্যু হার বেশি কৃষ্ণাঙ্গ ও এশিয়ানদের বাংলাদেশি রসনার সুঘ্রাণ ছড়ালো লন্ডনের জাঁকজমকপূর্ণ ব্রিটিশ কারি অ্যাওয়ার্ডে

প্লেন থেকে ফেলা মানববর্জ্যে ভেসে গেল এক ব্যক্তি ও তার বাগান!

টিভিথ্রি বাংলা ইউকে
  • মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১
  • ৪৩২

প্লেন থেকে ফেলা মানব বর্জ্যের কারণে এক ব্যক্তি ও তার বাগান খুব অপ্রীতিকর অবস্থায় পড়েছে, যুক্তরাজ্যের উইন্ডোসরের কাউন্সিল মিটিংয়ে এমনটিই শোনা যায়।

 

মঙ্গলবার (১৯ অক্টোবর) দ্য রয়্যাল ব্যুরো অব উইন্ডসর অ্যান্ড মেডেনহেডের অ্যাভিয়েশন ফোরামকে এই কথা বলেন কাউন্সিলর ক্যারেন ডেভিস, সংবাদ প্রকাশ করেছে বিবিসি।

 

তিনি বর্ণনা করেন কিভাবে ওই ব্যক্তির পুরো বাগান, বাগানের ছাতা এবং সে নিজেও মলমূত্রে আচ্ছাদিত হয়েছিলেন। জুলাইয়ের মাঝামাঝি সময়ে এই ঘটনাটি ঘটে।

 

তিনি বলেন, আমি জানি প্রতিবছর প্লেন থেকে নিষ্ক্রিয় নর্দমার সাথে সম্পৃক্ত বেশ কয়েকটি ঘটনা ঘটে। সেগুলো সাধারণত হিমায়িত নর্দমা। কিন্তু এটি হিমায়িত নয়। পচা নর্দমা তার পুরো বাগানটিতে খুব অপ্রীতিকর ভাবে ছড়িয়ে পড়েছিল। তিনি তখন বাগানেই ছিলেন। ফলে এটি তার জন্য একটি ভয়ংকর অভিজ্ঞতা।

 

তিনি যোগ করেন, আশা করি এটি আর কখনও আমাদের বাসিন্দাদের সাথে ঘটবে না।

 

জানা যায়, প্লেনের টয়েলেটগুলোর জন্য ব্যবহৃত যে বিশেষ ট্যাংকগুলোতে মলমূত্র জমা থাকে, তা প্লেন ল্যান্ড করলে পরিষ্কার করা হয়।

 

এদিকে বাগানে ঘটে যাওয়া ঘটনাটিকে বিচ্ছিন্ন বলে মনে করছেন ইটন অ্যান্ড ক্যাসেলের কাউন্সিলর জন বোডেন। তিনি বলেন, এরকম ঘটার সম্ভাবনা হাজারে একটি।

 

হুইটফিল্ড প্যারিশ কাউন্সিলর জিওফ প্যাকস্টন, যিনি ৪০ বছর ধরে বিমানবন্দরে কাজ করেছেন, এই ঘটনাটিকে “খুব বিরল” বলে অভিহিত করেছেন এবং এমন একটি ঘটনা যা তিনি দীর্ঘদিন দেখেননি।

 

তিনি বলেন, আমাদের সময় নীল বরফ (হিমায়িত মানববর্জ্য) নিয়ে সমস্যা দেখা দিত, কারণ টয়লেটগুলো প্রায়ই লিক করতো। আধুনিক প্লেনের টয়লেটগুলো অনেক উন্নত হওয়ায় এধরনের সমস্যা দেখা দেওয়ার কথা না।

 

১৯ অক্টোবর ২০২১
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ