9.1 C
London
December 9, 2023
TV3 BANGLA
Property Mortgage with BENECOযুক্তরাজ্য (UK)শীর্ষ খবর

বিলেতে বাড়ি কেনাবেচাঃ প্রপার্টি পোর্টাল

মোস্তাফিজুর রহমান     

১৭ মে ২০২৩ তারিখে পার্লামেন্টে নতুন রেন্টার রিফর্ম বিল (Renters Reform Bill) এর প্রস্তাবনা করা হয়। এই বিল এর একটি অঙ্গিকার ছিল বাই টু লেট প্রপার্টির ল্যান্ডলর্ডদের জন্য একটি প্রপার্টি পোর্টাল তৈরি করা হবে। 

এই প্রপার্টি পোর্টাল এর মাধ্যমে একদিকে ল্যান্ডলর্ডরা যেমন তাদের দায়িত্ব এবং কর্তব্য সম্পর্কে জানতে পারবে। অন্যদিকে পোর্টাল এর মাধ্যমে ট্যানেন্টরা যে প্রপার্টি ভাড়া নিতে ইচ্ছুক অথবা যে প্রপার্টিতে তারা বর্তমানে ভাড়া আছে, সেই প্রপার্টির বিস্তারিত এবং প্রপার্টির ল্যান্ডলর্ডদের প্রাথমিক তথ্য জানতে পারবে। এছাড়াও এই পোর্টালে ট্যানেন্টরা প্রপার্টি এবং প্রপার্টির ল্যান্ডলর্ড সম্পর্কে মতামত এবং অভিযোগ জানাতে পারবে। লোকাল কাউন্সিলও এই পোর্টাল থেকে প্রপার্টির বিস্তারিত তথ্য জানতে পারবে। 

 

প্রপার্টি পোর্টাল এর বৈশিষ্ট্য 

  • প্রপার্টি পোর্টাল তৈরি করার অন্যতম প্রধান উদ্দেশ্য হল, সমগ্র ইংল্যান্ডের ল্যান্ডলর্ড এবং তাদের প্রপার্টির একটি ডিজিটাল ডাটাবেজ তৈরি করা। 
  • নতুন ডিজিটাল প্রপার্টি পোর্টাল হবে, ট্যানেন্ট এবং ল্যান্ডলর্ডদের জন্য একটি নির্ভরযোগ্য ওয়ান স্টপ পোর্টাল। যে পোর্টাল এর মাধ্যমে ট্যানেন্টরা যে প্রপার্টি ভাড়া নিতে ইচ্ছুক অথবা যে প্রপার্টিতে তারা বর্তমানে ভাড়া আছে, সেই প্রপার্টি সম্পর্কে পরিষ্কার ধারনা পাবে। 
  • প্রপার্টি পোর্টাল তৈরি করার আরেকটি উদ্দেশ্য হল, ক্রিমিনাল ল্যান্ডলর্ডদের চিহ্নিত করা।  
  • কোন প্রপার্টিতে কোন সমস্যা সৃষ্টি হলে, এই প্রপার্টি পোর্টাল এর মাধ্যমে লোকাল কাউন্সিলও সহজেই প্রপার্টির বিস্তারিত তথ্য জানতে পারবে।
  • প্রপার্টি পোর্টাল এর ওয়েবসাইট এর মাধ্যমে অনলাইনে ল্যান্ডলর্ডরা তাদের প্রপার্টির রেজিস্ট্রেশন করতে পারবেন। 
  • প্রপার্টি পোর্টালের রেজিস্ট্রেশন ব্যতীত কোন  ল্যান্ডলর্ড প্রপার্টি ভাড়া অথবা বিজ্ঞাপন দিলে, তাকে লোকাল কাউন্সিল এর মাধ্যমে জরিমানা করা হবে। 
  • কোন ট্যানেন্ট প্রপার্টি ভাড়া নিতে চাইলে তাকেও এই পোর্টালে রেজিস্ট্রেশন করতে হবে। 
  • ল্যান্ডলর্ডদের একটি নির্দিষ্ট ফি দিয়ে প্রথমবার প্রপার্টি পোর্টালের রেজিস্ট্রেশন করতে হবে। পরবর্তীতে কোন রেকর্ড আপডেট এর জন্য কোন ফি লাগবে না। 
  • প্রপার্টি ভাড়া হয়ে গেলে, এই পোর্টালে ট্যানেন্সি এগ্রিমেন্ট আপলোড করতে হবে।  

 

 সরকার খুব শিগ্রই নতুন ডিজিটাল প্রপার্টি পোর্টাল ল্যান্ডলর্ডদের জন্য উন্মুক্ত করবে। এই পোর্টালে ল্যান্ডলর্ড এবং ট্যানেন্টদের ব্যক্তিগত তথ্যের সর্বোচচ নিরাপত্তা এবং গোপনীয়তা রক্ষা করা হবে।   

 

প্রপার্টি মার্কেট এবং মর্গেজ সম্পর্কে আপনাদের কোন মতামত বা জিজ্ঞাসা থাকলে নিন্মের ই-মেইল অথবা টেলিফোন নম্বরে যোগাযোগ করতে পারেন।     

 

Email: info@benecofinance.co.uk     

Tel: 02080502478

আরো পড়ুন

যৌন হয়রানির শাস্তিস্বরূপ অর্থদণ্ড দিতে অক্ষম প্রাক্তন টরি এমপি

পৃথিবীর তাপ নিয়ন্ত্রণ করবে বৃহদাকার বুদবুদ!

যুক্তরাজ্য প্রধানমন্ত্রী নতুন রুয়ান্ডা স্কিম নিয়ে নতুন চাপে পড়েছেন