1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
ব্রেক্সিট পরবর্তী পাসপোর্টনীতির কারণে ২ হাজার পাউন্ড খোয়ালেন যাত্রী TV3 BANGLA
শনিবার, ২১ মে ২০২২, ০৬:১২ পূর্বাহ্ন

ব্রেক্সিট পরবর্তী পাসপোর্টনীতির কারণে ২ হাজার পাউন্ড খোয়ালেন যাত্রী

রোকসানা রশীদ
  • সোমবার, ৩ জানুয়ারী, ২০২২
  • ৬৪২

স্পেনের একটি ফ্লাইট থেকে একজন নারী যাত্রীকে সরিয়ে নেয়া হয়েছে। ব্রেক্সিট-পরবর্তী পাসপোর্টের নিয়মে সামান্য পরিবর্তনের কারণে তার নববর্ষ উদযাপন নষ্ট হওয়ায় হতাশায় পড়ে গেছেন তিনি। শুধু তাই নয়, সাথে গুণতে হয়েছে দুই হাজার পাউন্ডের আর্থিক ক্ষতি।

 

৩৬ বছর বয়সী আয়া শিলিংফোর্ড সংবাদ মাধ্যমকে বলেছেন, তার পাসপোর্ট দশ বছর আগে ইস্যু করা হয়েছে দাবি করার পরে কর্মীরা তাকে জেট টু ফ্লাইট থেকে বৃহস্পতিবার সকালে টেনেরিফে নিয়ে যাওয়ায় তিনি মানসিকভাবে ভেঙে পড়েন। তাকে জানানো হয়, ব্রেক্সিট-পরবর্তী নতুন নির্দেশিকা অনুসারে তিনি ইউরোপিয়ান ইউনিয়নে যেতে পারবেন না।

 

তিনি তার সঙ্গী গ্যারেথ এবং একদল বন্ধুর সাথে একটি দ্বীপে নববর্ষ উদযাপনের পরিকল্পনা করেছিলেন। শেষ মুহূর্তে ছুটি বাতিল করতে বাধ্য হওয়ার পাশাপাশি ২ হাজার পাউন্ড আর্থিক ক্ষতির শিকার হতে হয় তাকে।

 

মিসেস শিলিংফোর্ড স্ট্যান্ডার্ডকে বলেছেন যে তিনি বৃহস্পতিবার সকাল ৯টা ৫০ মিনিটে স্ট্যানস্টেড বিমানবন্দর থেকে জেট টুতে ফ্লাই করার এবং ৮ জানুয়ারিতে ফিরে আসার পরিকল্পনা করেছিলেন।

প্লেনে ওঠার পরে, তাকে বলা হয়েছিল যে তার পাসপোর্ট অবৈধ এবং তার উড্ডয়নের অনুমতি নেই।

 

জেট টু কর্মকর্তা বলেছেন, তিনি ইইউতে উড়তে পারবেন না কারণ তার পাসপোর্ট দশ বছরেরও বেশি আগে ইস্যু করা হয়েছিল – যদিও এর মেয়াদ শেষ হওয়ার তারিখ ২৮ জুন, ২০২২।

 

৩ জানুয়ারি ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ