8.4 C
London
April 19, 2024
TV3 BANGLA
মুক্তমতশীর্ষ খবর

বড় চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যর্থ এই বাজেট: রুশনারা আলী

চ্যানসেলর ঋষি সুনাকের ঘোষিত বাজেট বড় চ্যালেঞ্জগুলো উপেক্ষা করেছে বলে মন্তব্য করেছেন এমপি রুশনারা আলি। তিনি মনে করেন, এ বাজেট বৃহৎ পরিসরে অর্থনৈতিক চ্যালেঞ্জ মোকাবেলায় ব্যর্থ এবং পুনরুদ্ধারের যে পরিমাণ প্রবৃদ্ধি দরকার তা সামনে আনতে পারেনি এ বাজেট।

 

ইস্ট লন্ডন এডভার্টাইজারে প্রকাশিত কলামে বাংলাদেশি বংশোদ্ভুত এই ব্রিটিশ সংসদ সদস্য বলেন, বাজেটে ঋষি সুনাক কাউন্সিল ট্যাক্স বাড়িয়ে দিয়েছেন। কঠিন একটি বছর পার করা পরিবারগুলোকে ক্ষতিগ্রস্ত করবে এই ট্যাক্স। ব্যক্তিগত করমুক্ত আয়ের সীমা থামিয়ে হাউজহোল্ডের ওপর ‘স্টিলথ্‌’ ট্যাক্স (গুপ্ত ট্যাক্স) নিয়ে এসেছেন তিনি।

 

ব্রিটিশ লেবার পার্টির এই রাজনীতিবিদ বলেন, এই বাজেটে জাতীয় স্বাস্থ্য সেবা, সমাজসেবা, স্কুল, পুলিশ এবং স্থানীয় প্রশাসনের কথা উল্লেখ নেই, যদিও এরা জাতির সংকটের সময় দেশ রক্ষার জন্য অনেক কাজ করেছে। স্বাস্থ্যসেবাকর্মীদের বেতন এক শতাংশ বাড়ানোর কথা বলা হয়েছে যা প্রায় সাড়ে তিন পাউন্ডের মতো। ওদিকে সিটি কনসালটেন্ডদের দিনে ৭ হাজার পাউন্ড দেয় সরকার।

 

তিনি বলেন আরও, আমাদেরকে সমাজের কাঠামোগত বৈষম্যগুলো ঠিক করতে হবে, দারিদ্র্য মোকাবেলা করতে হবে এবং সবার নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমাদের দেশের এই বড় বড় চ্যালেঞ্জগুলো মোকাবেলায় খুব কমই কার্যকর হবে চ্যান্সেলরের বাজেট।

 

 

২৩ মার্চ ২০২১
এনএইচ

আরো পড়ুন

রাজনীতিবিদদের নিরাপত্তা বাড়াচ্ছে যুক্তরাজ্য

অনলাইন ডেস্ক

মসজিদে হামলার পরিকল্পনাকারী কিশোরকে পুনর্বাসনের আদেশ

যুক্তরাজ্যে ফিরতে নতুন আবেদন করেছেন শামীমা বেগম

অনলাইন ডেস্ক