1. robin.nasif@live.com : নিউজ ডেস্ক :
  2. farjulcreative@gmail.com : নিউজ ডেস্ক : Farjul Islam
  3. mh2mukul@gmail.com : নিউজ ডেস্ক : M Moinul Hossain
  4. nh.tiash@gmail.com : Nawshad Tiash : Nawshad Tiash
ভারতীয়দের জন্য অভিবাসন সহজের পরিকল্পনা ব্রিটিশ মন্ত্রীদের TV3 BANGLA
শনিবার, ২১ মে ২০২২, ০৭:০৮ পূর্বাহ্ন

ভারতীয়দের জন্য অভিবাসন সহজের পরিকল্পনা ব্রিটিশ মন্ত্রীদের

রোকসানা রশীদ
  • রবিবার, ২ জানুয়ারী, ২০২২
  • ৩১০

যুক্তরাজ্যের মন্ত্রীরা ইমিগ্রেশন নিয়ম শিথিল করার পরিকল্পনা করেছেন যাতে হাজারের অধিক ভারতীয়দের যুক্তরাজ্যে বসবাস ও কাজ করা সহজ হয়। এর কারণ হিসাবে ধারণা করা হচ্ছে, সরকার চীনের প্রভাব মোকাবেলায় ভারতের সাথে ঘনিষ্ঠ সম্পর্ক চায় দেশটি।

 

ডেইলি মেইলে প্রকাশিত সংবাদে বলা হয়, ভারতীয় নাগরিকেরা যুক্তরাজ্যে আরও অবাধে বসবাস করতে পারবেন এবং নতুন নীতিমালার অধীনে কাজ করতে পারবেন।

 

এদিকে, এই নীতির বিরোধিতা করে বিপরীতপন্থীরা বলছেন, অভিবাসন বিধিনিষেধ সহজ করার ষড়যন্ত্র করা হচ্ছে যা হাজার হাজার ভারতীয় নাগরিককে ২০২২ সালে আরও সহজে যুক্তরাজ্যে বসবাস এবং কাজ করতে সহায়তা করতে পারে। এই পদক্ষেপটি এই মাসের শেষের দিকে দিল্লিতে দুই দেশের মধ্যে শুরু হতে চলেছে বলে জানা যায়।

 

এই অঞ্চলে চীনের ক্রমবর্ধমান প্রভাব রোধে সরকারের পরিকল্পনার অংশ হিসেবে আন্তর্জাতিক বাণিজ্য সচিব অ্যান-ম্যারি ট্রেভেলিয়ান ভারতীয় প্রতিনিধিদের সামনে প্রস্তাবটি দিতে চান৷

 

অন্যদিকে টাইমস রিপোর্ট করেছে, মিসেস ট্রেভেলিয়ানকে পররাষ্ট্র সচিব লিজ ট্রাস দ্বারা সমর্থিত বলা হয়। তবে সম্ভবত স্বরাষ্ট্র সচিব প্রীতি প্যাটেলের চাপের সম্মুখীন হবেন যারা এই পদক্ষেপকে সমর্থন করেন না।

 

২ জানুয়ারি ২০২২
এনএইচ

Leave a Reply

আরও পড়ুন...

ফেসবুকে আমরা…

আর্কাইভ