14 C
London
June 23, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

ভারতে ২ ব্যক্তিকে পিটিয়ে হত্যা করে নদীতে ফেলে দিলো ‘গোরক্ষক’রা

ভারতের ছত্তিশগড়ে গরু পাচারকারী আখ্যা দিয়ে দুই মুসলমান ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে কট্টর হিন্দুত্ববাদী ‘গোরক্ষক’রা। এ ঘটনায় গুরুতর আহত আরো একজনের হাসপাতালে চিকিৎসা চলছে।

শুক্রবার গভীর রাতে এ ঘটনা ঘটে ছত্তিশগড়ের আরাংয়ে।

জানা গেছে, ট্রাকে করে মহিষ নিয়ে যাচ্ছিলেন তিন ব্যক্তি। কিন্তু গরু পাচার করা হচ্ছে সন্দেহে ১৫-২০ জনের একটি ‘গোরক্ষক’ দল ট্রাকটির পিছু ধাওয়া করে। পাটেয়া থেকে মহাসমুন্দ-আরাং রোড পর্যন্ত ট্রাকটিকে ধাওয়া করে ওই দলটি। মহানদীর উপর একটি সেতুতে সেই ট্রাকটিকে আটকায় তারা। তারপর ট্রাকে থাকা মহিষ উদ্ধার করে। পাচারের অভিযোগ তুলে এরপরই চালক এবং তার দুই সঙ্গীকে ট্রাক থেকে নামিয়ে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। হামলার মুখে পড়ে পালানোর চেষ্টা করেন ট্রাকচালক এবং তার সঙ্গীরা। কিন্তু শেষরক্ষা হয়নি।

তিনজনকে টানতে টানতে নিয়ে এসে বেধড়ক মারধর করা হয়। সেই হামলায় প্রাণ হারায় দুইজন। শুধু হত্যা করাই নয়, দু’জনের লাশ নদীতে ছুড়েও ফেলা হয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত ২টা থেকে ৩টার মধ্যে এই ঘটনা ঘটেছে। পরে মহানদীর পাড় থেকে তিনজনকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। ঘটনাস্থলেই মৃত্যু হয় দুইজনের।

এই ঘটনায় নিহতরা হলেন চাঁদ মিঞা ও গুড্ডু খান। আহত হয়েছেন সাদ্দাম কোরেশি। তারা উত্তর প্রদেশের সাহারনপুর জেলার বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় অজ্ঞাতদের নামে এফআইআর দায়ের করেছে পুলিশ।

রাইপুরের পুলিশ সুপার সন্তোষ সিংহ জানিয়েছেন, এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে হামলাকারীদের চিহ্নিত করার চেষ্টা করা হচ্ছে।

সূত্রঃ আনন্দবাজার পত্রিকা, হিন্দুস্তান টাইমস, দ্য হিন্দু

এম.কে
১০ জুন ২০২৪

আরো পড়ুন

আফগানিস্তানে আটকা পড়েছেন ২৭ বাংলাদেশি

মালদ্বীপে কন্টেইনারে আটকে বাংলাদেশির মৃত্যু

ভারতের পার্লামেন্টে এমপি হলেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর শাশুড়ি