11.4 C
London
May 2, 2024
TV3 BANGLA
দক্ষিণ এশিয়া

ইমরান খানের মনোনয়ন পত্র বাতিল

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) প্রতিষ্ঠাতা ইমরান খানের মনোনয়নপত্র বাতিল করে দিয়েছে দেশটির নির্বাচন কমিশন।

২০২৪ সালের জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইমরান খানের দাখিল করা দুটি আসনের মনোনয়নপত্র শনিবার ৩০ ডিসেম্বর বাতিল করা হয়েছে বলে পাকিস্তানের নির্বাচন কমিশন জানিয়েছে।

পাঞ্জাব থেকে লাহোরের এনএ-১১২ ও নিজ শহর মিয়ানওয়ালির এনএ-৮৯ নির্বাচনি এলাকায় জাতীয় নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ইমরান খান। দুটি আসনেই তার মনোয়নপত্র বাতিল করা হলো।

লাহোরে মনোনয়ন বাতিলের ব্যাপারে পাকিস্তানের নির্বাচন কমিশন বলেছে, ইমরান খানের মনোনয়ন বাতিল করার কারণ তিনি নির্বাচনী এলাকার নিবন্ধিত ভোটার নন। একইসাথে তিনি আদালতের দোষী সাব্যস্ত হয়ে নির্বাচনের অযোগ্য হয়েছেন।

ইমরান খানের মিডিয়া টিম জানিয়েছে, নিজ শহর মিয়ানওয়ালি থেকেও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য ইমরানের মনোনয়ন বাতিল হয়েছে।

পাকিস্তানের ২০২৪ সালের সাধারণ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য প্রার্থীদের দাখিল করা মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের মেয়াদ ৩০ ডিসেম্বর শনিবার পর্যন্ত চলবে। মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে ৩ জানুয়ারি পর্যন্ত আপিল করা যাবে এবং ১০ জানুয়ারির মধ্যে এসব আপিলের বিষয়ে সিদ্ধান্ত নেবে দেশটির নির্বাচন কমিশন। আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে প্রধানমন্ত্রিত্ব হারান ৭১ বছর বয়সী ইমরান খান।

সূত্রঃ জিও নিউজ

এম.কে
৩১ ডিসেম্বর ২০২৩

আরো পড়ুন

আমেরিকার পুরাতন চাল, নেওয়াজ নয় প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শাহবাজ

আদালতে বিবাহবিচ্ছেদ মামলার শুনানি চলাকালে স্ত্রীকে গলা কেটে হত্যা!

অনলাইন ডেস্ক

ভারতে টুইটারের ৯০ ভাগ কর্মী ছাঁটাই

অনলাইন ডেস্ক