20.2 C
London
June 18, 2024
TV3 BANGLA
সারাদেশ

ভাসানচর পৌঁছেছে দেড় হাজার রোহিঙ্গা

নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা। শুক্রবার (৪ ডিসেম্বর) দুপুর দুইটার দিকে নৌবাহিনীর জাহাজে করে রোহিঙ্গারা ভাসানচরে পৌঁছেছে বলে জানায় দেশীয় সংবাদমাধ্যমগুলো।

 

খবরে বলা হয়, শুক্রবার (৪ ডিসেম্বর) সকালে জাহাজে করে ১ হাজার ৬৪২ জন রোহিঙ্গা নোয়াখালীর ভাসানচরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে। নৌবাহিনী ও কোস্টগার্ডের তত্ত্বাবধানে রোহিঙ্গাদের বহন করা জাহাজগুলো শুক্রবার সকাল ১০টা ৩০ মিনিটের দিকে চট্টগ্রাম ছেড়ে যায়।

 

অতিরিক্ত শরনার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু-দ্দৌজা সংবাদমাধ্যমকে বলেন, দুপুর দুইটার দিকে নোয়াখালীর ভাসানচরে পৌঁছেছে রোহিঙ্গাদের বহনকারী জাহাজগুলো। ভাসানচরে রোহিঙ্গাদের জন্য সব ধরনের সুযোগ-সুবিধার ব্যবস্থা করা হয়েছে।

 

শুক্রবার সকাল ৯টা থেকে পতেঙ্গা এলাকার বোট ক্লাব ঘাট, কোস্টগার্ড ঘাট ও রেডি রেসপন্স বার্থে রাখা জাহাজে রোহিঙ্গাদের তোলা হয়।

 

এর আগে কক্সবাজারের উখিয়া থেকে নোয়াখালীর ভাসানচরে নিতে এসব রোহিঙ্গাদের চট্টগ্রামে নিয়ে আসা হয়। ২০টি বাসে করে তাদের চট্টগ্রামে নিয়ে আসা হয়।

 

ভাসানচর যেতে আসা এসব রোহিঙ্গাকে বৃহস্পতিবার রাতে রাখা হয় বাংলাদেশ নৌবাহিনী রেডি রেসপন্স বার্থ ও বিএএফ শাহীন কলেজ মাঠে অস্থায়ী ‘ট্রান্সজিট ক্যাম্পে’।

 

৪ ডিসেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

স্বেচ্ছায় কারাবরণের আবেদন নিয়ে থানায় সাংবাদিকরা

বুয়েট ছাত্র ফারদিনকে হত্যা করা হয়েছে : চিকিৎসক

বাজেট: দাম বাড়বে যেসব পণ্যের