12.6 C
London
May 18, 2024
TV3 BANGLA
মধ্যপ্রাচ্যশীর্ষ খবর

ভ্যাকসিন নিলেন সৌদি যুবরাজ

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা নিয়েছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। শুক্রবার (২৫ ডিসেম্বর) তিনি টিকা নিয়েছেন বলে জানায় দেশটির সরকারি গণমাধ্যম।

 

আল আরাবিয়া সংবাদমাধ্যমের বরাত দিয়ে এনডিটিভির খবরে জানানো হয়, সৌদি আরবের স্বাস্থ্যমন্ত্রী বলেছেন, রোগ নিরাময়ের চেয়ে প্রতিরোধ ভালো, এমন নীতিমালা ভিশন ২০৩০–এ রাখা হয়েছে। এই নীতিমালায় স্বাস্থ্য সুরক্ষা সবচেয়ে বেশি গুরুত্ব পেয়েছে। সৌদি আরবের নাগরিক ও সে দেশে বসবাসরত মানুষের জন্য দ্রুত নিরাপদ ও আন্তর্জাতিকভাবে অনুমোদিত টিকা সরবরাহ নিশ্চিত করার কথা বলা হয়েছে।

 

দ্য হিলের খবরে জানা যায়, এ মাসের শুরুতে ফাইজার ও বায়োএনটেকের টিকার চালান সৌদি আরবে পৌঁছায়। এরপরই এমন নীতিমালা নির্ধারণ করা হয়।

 

সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশটিতে এ পর্যন্ত ৩ লাখ ৬১ হাজার ৯০৩ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। কোভিড–১৯ রোগে মৃত্যু হয়েছে ৬ হাজার ১৬৮ জনের। সুস্থ হয়েছেন ৩ লাখ ৫২ হাজার ৮১৫ জন।

 

করোনার টিকা নিয়েছেন, এমন অল্প কিছু বিশ্বনেতার মধ্যে একজন হলেন যুবরাজ মোহাম্মদ। গত সপ্তাহে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু টেলিভিশন লাইভে টিকা নেন। এ সপ্তাহের শুরুতে যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন করোনার টিকা নেন।

 

টিকা নেওয়ার পর টুইট করেন বাইডেন। তিনি বলেন, ‘আজ আমি কোভিড–১৯–এর টিকা নিয়েছি। বিজ্ঞানী ও গবেষকদের অক্লান্ত পরিশ্রমে এটি সম্ভব হয়েছে, তাঁদের ধন্যবাদ। আমরা তাঁদের কাছে ঋণী।’

২৬ ডিসেম্বর ২০২০
নিউজ ডেস্ক

আরো পড়ুন

স্পেনে হিউম্যান রাইটস অ্যাওয়ার্ড পেল বাংলাদেশি সংগঠন

যুক্তরাজ্যে ভ্যাকসিনের বুস্টার ডোজ শুরু হবে আগামী সপ্তাহে

অনলাইন ডেস্ক

হ্যারির সঙ্গে বিচ্ছেদের পথে এগুচ্ছেন ম্যাগান