9.4 C
London
April 15, 2024
TV3 BANGLA
আমেরিকাশীর্ষ খবর

মুখ ফিরিয়ে নিলেন ট্রাম্পের আইনজীবীরা!

আইনি কৌশল নিয়ে মতভেদের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পক্ষের পাঁচ আইনজীবী সরে দাঁড়িয়েছেন। ওই পাঁচ আইনজীবী জানিয়েছেন, তারা আর ট্রাম্পের পক্ষে লড়বেন না।

 

সিনেটে ট্রাম্পের অভিশংসন বিচার শুরুর প্রাক্কালে তারা এ পদক্ষেপ নিলেন। দ্বিতীয় অভিশংসন বিচারে তার হয়ে লড়তে ইচ্ছুক আইনজীবী খুঁজে পেতে ট্রাম্পকে যখন ঘাম ঝরাতে হচ্ছে তখন এ ঘটনায় নাটকীয় পরিস্থিতির তৈরি হলো।

 

এখন আগামী সপ্তাহে আইনি শুনানি ও কয়েকদিনের মধ্যে বিচার শুরু হওয়ার আগে নির্বাচন জালিয়াতির অভিযোগে অনড় থাকা ট্রাম্প হঠাৎ করে নিজেকে আইনি প্রতিনিধিত্বহীন অবস্থায় দেখতে পাচ্ছেন। নেতৃত্বে থাকা আইনজীবীদের মধ্যে যে দুজন থাকবেন বলে ধারণা করা হচ্ছিল, সেই বুচ বাওয়ার্স ও ডেবরাহ বারবিয়ারও আর দলে নেই।

 

এই পরিবর্তন সম্পর্কে জানেন এমন একটি সূত্র সিএনএনকে জানিয়েছে, সমঝোতার মাধ্যমেই এ দু’জন ট্রাম্পের আইনি দল ত্যাগ করেছেন। প্রধান আইনজীবী হিসেবে বাওয়ারস দলটি গড়ে তুলেছিলেন।

 

সম্প্রতি ওই দলে যুক্ত হওয়া নর্থ ক্যারোলাইনার আইনজীবী জশ হাওয়ার্ডও চলে গেছেন বলে আরেকটি সূত্র জানিয়েছে। সাউথ ক্যারোলাইনার আইনজীবী জনি গ্যাসার ও গ্রেগ হ্যারিসও এই বিচারে ট্রাম্পের হয়ে আর লড়াইয়ে নামছেন না বলেও জানা গেছে।

 

৩১ জানুয়ারি ২০২১
নিউজ ডেস্ক

আরো পড়ুন

যুক্তরাজ্যের হাসপাতালে চরম বর্ণবিদ্বেষের অভিযোগ

ব্যবসার প্রসারে বিভিন্ন দেশের সরকারকে হাত করেছে উবার!

বাংলাদেশ থেকে প্রবাসী কর্মী নিবে কুয়েত