12.1 C
London
May 21, 2024
TV3 BANGLA
স্পোর্টস

মেসির স্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট চালাচ্ছে বাংলাদেশি!

বিশ্বকাপজয়ী লিওনেল মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জ’র একমাত্র ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট চালাচ্ছে বাংলাদেশি কেউ।

ফেসবুকের সার্চ ইঞ্জিনে আন্তোনেল্লা রোকুজ্জ’র ইংরেজি বানানে (Antonela Roccuzzo) লিখে সার্চ দিলেই দেখা মিলবে সেই ফেসবুক অ্যাকাউন্ট। এতে নিয়মিত দেয়া হচ্ছে আপডেট। ছেলের জন্মদিন, নিজের দৈনন্দিন কার্যক্রম থেকে শুরু করে বাদ যাচ্ছে না মেসি-রোকুজ্জ’র একান্ত সময়ের ছবিও। যুগিয়েছেন ভালো ফ্যান-ফলোয়ার্সও। যারা প্রতিনিয়িত ফেসবুকে বসে থাকেন প্রিয় খেলোয়াড়ের স্ত্রীর আপডেটের অপেক্ষায়।

এ থেকে ভক্তরা ভেবেই নিয়েছেন এটাই মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জ’র ভেরিফাইড ফেসবুক অ্যাকাউন্ট। কিন্তু পেজ ট্রান্সপারেন্সি অপশনে গিয়ে দেখা যায় অ্যাকাউন্টটি পরিচালনা করছেন মোট চারজন এডিমন। যার মধ্যে একজন বাংলাদেশি এবং বাকি তিনজনের অবস্থান লুকানো অবস্থায় আছে। তবে খোদ মেসির স্ত্রী আন্তোনেল্লা রোকুজ্জ নিজেই জানিয়েছেন তার কোনও ফেসবুক অ্যাকাউন্ট নেই। এতে স্পষ্টতই বোঝা যায়, কোনও বাংলাদেশি ২০১৭ সালে এই ভুয়া অ্যাকাউন্ট খুলে চালিয়ে যাচ্ছেন বছরের পর বছর।

আন্তোনেল্লা রোকুজ্জ’র ভ্যারিফাইড ফেসবুক অ্যাকাউন্ট অনুসরন করে আসছেন এমন কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, এরা প্রত্যেকেই ফুটবলপ্রেমী ও তারকা লিওনেল মেসির ভক্ত বলেই আন্তোনেল্লা’র আইডি ফলো করেন। তারা কেউই জানেন না এটা ভুয়া অ্যাকাউন্ট।

অর্থের বিনিময়ে মেটা’র ফেসবুক, ইনস্ট্রাগ্রাম ও হোয়াটসঅ্যাপ এবং ইলন মাস্কের টুইটারের ‘নীল টিক ব্যাজ’ বা অ্যাকাউন্ট ভেরিফিকেশন সেবা চালু হওয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের আরও বেশি সচেতন হতে হবে বলে মত দিয়েছেন সাইবার সিকিউরিটি বিশেষজ্ঞরা। শুধুমাত্র ‘নীল টিক ব্যাজ’ দেখে কাউকে বিশ্বাস করে সর্বস্ব হারানোর আগেই সচেতন হতে হবে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের।

এম.কে
০৯ এপ্রিল ২০২৪

আরো পড়ুন

ফাইনালে মাঠে ঢোকা সেই দর্শককে জেলে পাঠানো হয়েছে

অস্ট্রেলিয়াকে টানা তিন ম্যাচে হারিয়ে ঐতিহাসিক সিরিজ জয় টাইগারদের

অনলাইন ডেস্ক

২০২০ সালের সবচেয়ে ব্যয়বহুল শহর প্যারিস

অনলাইন ডেস্ক